‘কিশোর গ্যাংয়ের’ বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি সংসদে

‘কিশোর গ্যাংয়ের’ বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি সংসদে

সংগৃহীত

 ‘কিশোর গ্যাং’ ও তাদের প্রশ্রয়দাতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি উঠেছে জাতীয় সংসদে। এ বিষয়ে ব্যবস্থা নিতে জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের দৃষ্টি আকর্ষণ করেন বিরোধীদলীয় চিফ হুইপ মুজিবুল হক।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এই দাবি জানান।

‘কিশোর গ্যাং প্রশ্রয় দেন ঢাকার ২১ কাউন্সিলর’ শিরোনামে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটির বড় অংশ জাতীয় সংসদে পড়ে শোনান মুজিবুল হক। প্রতিবেদনটি পড়ার সময় স্পিকার শিরীন শারমিন চৌধুরী পুরোটা পড়তে নিষেধ করেন।

তখন মুজিবুল হক বলেন, এসব বাহিনী যারা চাঁদাবাজি করছে, লুটপাট করছে, মানুষকে কষ্ট দিচ্ছে, তারা পুলিশ এবং ক্ষমতাসীন দলের রাজনৈতিক ব্যক্তিদের এবং কমিশনারদের আশ্রয়-প্রশ্রয়ে এসব করছে। ঢাকা শহরে মানুষের বসবাস করা কঠিন।

মুজিবুল হক আরও বলেন, যারা এসব কাজে জড়িত, সেটা সরকারি দলের হোক বা পুলিশের হোক, মানুষকে শান্তিতে বসবাস করার সুযোগ করে দেওয়ার জন্য এদের বিরুদ্ধে ‘ড্রাস্টিক অ্যাকশন’ নেওয়ার প্রয়োজন। এ জন্য তিনি পরিকল্পনা করে এদের ধরপাকড় করে আইনের আওতায় আনাতে স্বরাষ্ট্রমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

পরে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে কিশোর গ্যাং নিয়ে কথা বলেন ঢাকা-১৮ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য খসরু চৌধুরী। তার নির্বাচনী এলাকায় সন্ত্রাসী, কিশোর গ্যাং ও চাঁদাবাজদের দমনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এছাড়া রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে সরকারকে দৃঢ় পদক্ষেপ নেওয়ার কথা বলেন জাতীয় পার্টির সংসদ সদস্য গোলাম কিবরিয়া।