আইপিএল খেলা হচ্ছে না মোহাম্মদ শামির

আইপিএল খেলা হচ্ছে না মোহাম্মদ শামির

মোহাম্মদ শামি

আসছে মার্চেই শুরু হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। আজ বিকেলেই আসন্ন আইপিএল আসরের আংশিক সূচি প্রকাশ করেছে বিসিসিআই। তবে ২২ মার্চ থেকে শুরু হতে যাওয়া ফ্র্যাঞ্চাইজি লিগের জাঁকজমকপূর্ণ এই টুর্নামেন্টে এবার খেলতে পারবেন না মোহাম্মদ শামি।

অ্যাঙ্কেলের চোটে ভুগছেন শামি। ইংল্যান্ডের বিপক্ষে চলমান টেস্ট সিরিজ দিয়েই মাঠে ফিরতে চেয়েছিলেন তিনি। তবে এই চোট থেকে সুস্থ হয়ে ওঠতে পারেননি তিনি। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই এর বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, চোট থেকে সেরে ওঠতে অস্ত্রোপচার করাতে হবে ভারতীয় এই পেসারকে।

শামির চোট নিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক কর্মকর্তা পিটিআইকে বলেন, ‘অ্যাঙ্কেলে বিশেষ একটি ইনজেকশন নিতে গত সপ্তাহের শেষের দিকে শামি লন্ডনে ছিল। তাকে বলা হয়েছিল, তিন সপ্তাহ পর ও হালকা দৌড়াতে পারবে এবং সুস্থ হয়ে যাবে। কিন্তু ইনজেকশন কাজ করেনি। তাই একমাত্র বিকল্প হচ্ছে অস্ত্রোপচার। অস্ত্রোপচারের জন্য সে আবারও যুক্তরাজ্য যাবে। শামির জন্য আইপিএল খেলা অসম্ভব ব্যাপার।’

এমনকি আইপিএলের পর আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারত শামিকে পাবে কি না তা নিয়েও অনিশ্চয়তা আছে। এদিকে আইপিএলে শামিকে না পাওয়া গুজরাট টাইটান্সের জন্য বড় একটি ধাক্কা হবে বলেই ধারণা করছেন অনেকে। গত মৌসুমে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন তিনি, নিয়েছিলেন ২৮টি উইকেট।