বায়ার্নের রেকর্ড ভেঙে আলোনসোর লেভারকুসেনের ইতিহাস

বায়ার্নের রেকর্ড ভেঙে আলোনসোর লেভারকুসেনের ইতিহাস

ফাইল ছবি

বুন্দেসলীগায় চলতি মৌসুমে বিপ্লব সাধন করেছেন জাবি আলোনসো ও তাঁর দল বায়ার লেভারকুসেন। আলোনসোর অধীনে বুন্দেসলীগা জয় অনেকটাই নিশ্চিত লেভারকুসেনের। একই সঙ্গে এ যাত্রায় অজেয় থাকার রেকর্ডও গড়েছে জার্মান ক্লাবটি।

সব প্রতিযোগীতা মিলিয়ে টানা অপরাজিত থাকার রেকর্ডটি এর আগে ছিল বায়ার্ন মিউনিখের দখলে। হানসি ফ্লিকের বায়ার্ন ২০১৯-২০ মৌসুমে সব প্রতিযোগীতা মিলিয়ে অপরাজিত ছিল টানা ৩২ ম্যাচ।

তবে এর আগে হাইডেনহাইমের বিপক্ষে ২-১ গোলে জিতে বায়ার্নের সেই রেকর্ড ছুয়েছিল লেভারকুসেন। এরপর গতকাল মাইঞ্জের বিপক্ষে লিগ ম্যাচেও ২-১ গোলের জয় পেয়েছে আলোনসোর দল। এতে করে টানা ৩৩ ম্যাচ অপরাজিত থাকার জার্মান রেকর্ড গড়েছে দলটি।

এদিকে এই জয়ে ২৩ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে বুন্দেসলিগায় শীর্ষে আছে লেভারকুসেন। আর বায়ার্নের পয়েন্ট এখন সমান ম্যাচে ৫০। চলতি মৌসুমে সব প্রতিযোগীতা মিলিয়ে ৩৩ ম্যাচ খেলে ২৯টিতেই জয় পেয়েছে লেভারকুসেন। বাকি ৪ ম্যাচ হয়েছে ড্র।

ইতিহাসগড়া এই জয়ের পর আলোনসো বলেন, ‘রেকর্ড হওয়ার আগে তা নিয়ে আমি ভাবি না। তবে যখন তা হয়ে যায়, আমি খুব আনন্দিত হই। এই রেকর্ড নিজেদের করে নেওয়া দারুণ ব্যাপার। আপনি এর জন্য পদক পাবেন না। তবে এই প্রক্রিয়ার মধ্যে দিয়ে এগিয়ে যাওয়া দারুণ। আমাদের ঝুলিতে দারুণ সব অর্জন যুক্ত হচ্ছে। কিন্তু আমরা থামতে চাই না।’

এদিকে মাইঞ্জের বিপক্ষে জয়সূচক গোল করা লেভারকুসেন ফুটবলার রবার্ট আন্ডরিখ বলেন, ‘আমরা ভালো খেলতে পারিনি। কিছুটা ভাগ্যের জোরেই জয়টা এসেছে।’