​ গাড়িচাপায় নারী শ্রমিক নিহতের ঘটনায় উত্তাল গাজীপুর

​  গাড়িচাপায় নারী শ্রমিক নিহতের ঘটনায় উত্তাল গাজীপুর

সংগৃহীত

গাজীপুরে মহাসড়কে ময়লার গাড়ির চাপায় এক নারী শ্রমিক নিহত হয়েছেন। এই ঘটনার জেরে একের পর এক পোশাককারখানা বন্ধ করে দিচ্ছে উত্তেজিত শ্রমিকরা। পুরো এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে পরিবহনে ভাঙচুর ও আগুন দেয়ায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, গাজীপুর মহানগরীর গাছা থানার কুনিয়া তারগাছ এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় শনিবার সকাল পৌনে ৮টায় গাড়ির ধাক্কায় মুনিরা নামে এক নারী শ্রমিক নিহত হয়েছেন। তিনি স্থানীয় একটি গার্মেন্টসের শ্রমিক ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, কুনিয়া তারগাছ এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হচ্ছিলেন ওই নারী শ্রমিক। এ সময় গাজীপুর সিটি করপোরেশনের দ্রুতগতির একটি ময়লার গাড়ি ওই নারীকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ওই নারীর মৃত্যু হয়। এ ঘটনার পর স্থানীয় পোশাক শ্রমিক ও এলাকাবাসী ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে ভাঙচুর চালায়। এ ঘটনার জেরে শ্রমিক উত্তেজনা আশপাশের এলাকাগুলোতেও ছড়িয়ে পড়ে। নগরীর টঙ্গী গাজীপুরা এলাকার পোশাক কারখানাগুলোতেও ভাঙচুর চলছে। উদ্ভুত পরিস্থিতিতি কারখানাগুলোতে ছুটি ঘোষণা করা হয়েছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা করছে। এ ঘটনায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উভয়পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

গাছা থানার ওসি মো: শাহ আলম জানান, সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহত হওয়ার ঘটনায় স্থানীয় শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন। তারা বিভিন্ন যানবাহন ভাঙচুর করছেন।

গাজীপুর শিল্প পুলিশের এএসপি মোশারফ হোসেন বলেন, সকালে সড়ক দুঘর্টনায় একজন পোশাক শ্রমিকের মৃত্যু হয়। উত্তেজিত শ্রমিকরা এ ঘটনায় মহাসড়ক অবরোধ করে রেখেছে এবং পোশাক কারখানাগুলোতে চড়াও হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে।