হকিতে আজ আবাহনী- মোহামেডান উত্তাপ

হকিতে আজ আবাহনী- মোহামেডান উত্তাপ

সংগৃহীত

হকির ঘরোয়া আসর ক্লাব কাপে আজ আবাহনী-মোহামেডান হাইভোল্টেজ সেমিফাইনাল। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ছয়টায় শুরু হবে চির-প্রতিদ্বন্দ্বী দু'দলের ফাইনালে ওঠার লড়াই। এর আগে বিকাল চারটায় প্রথম সেমিতে লড়বে উষা ক্রীড়া চক্র ও মেরিনার্স ইয়াং।  

ক্লাব কাপ দিয়ে দীর্ঘ ২৭ মাস পর শুরু হয়েছে ঘরোয়া হকি। ছয়টি দল লড়ছে এই আসরে। প্রথম পর্বে দুই গ্রুপে তিনটি করে দল প্রতিদ্বন্দ্বিতা করেছে। গ্রুপ 'এ'-তে টানা দুই জয়ে শীর্ষে থেকেই সেমিফাইনাল খেলছে মেরিনার্স। দলটির কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হওয়া মোহামেডান পুলিশকে হারিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে সেমির টিকেট পায়। 'বি' গ্রুপে আবাহনী ৬-২'এ উষাকে উড়িয়ে দুই জয়ে শীর্ষে থেকেই সেমিফাইনাল খেলবে। অ্যাজাক্স'কে হারিয়ে শেষ চারে খেলা নিশ্চিত হয় উষার। 

মোহামেডান দলীয় শক্তি বাড়াতে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও হল্যান্ড থেকে খেলোয়াড় এনেও মেরিনার্সের কাছে বড় ব্যবধানে হেরেছে। আবাহনীতে খেলছেন ভারতের আব্রাহাম বেলিমঙ্গার, যুবরাজ বাল্মিকীসহ জাতীয় দলের বেশ কয়েকজন তারকা। মেরিনার্সের হয়ে খেলছেন তিনজন ভারতীয়। এদের মধ্যে প্রদীপ মোরে জাতীয় দলের খেলোয়াড়। শেষ চারে মোহামেডানের বিপক্ষে আবাহনী, উষার বিপক্ষে মেরিনার্স ফেভারিট হয়েই মাঠে নামবে।