ঢাবি উপাচার্য বাংলোর সীমানার ভেতরে নবজাতকের মরদেহ ছুড়ে পালাল দুর্বৃত্ত

ঢাবি উপাচার্য বাংলোর সীমানার ভেতরে নবজাতকের মরদেহ ছুড়ে পালাল দুর্বৃত্ত

প্রতিকী ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য বাংলোর সীমানা প্রাচীরের ভেতরে এক নবজাতকের মরদেহ ছুড়ে ফেলে পালিয়েছে দুর্বৃত্ত। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রোকেয়া হল স্টাফ কোয়ার্টার সংলগ্ন প্রাচীরের পাশ থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, উপাচার্যের বাসভবনের পরিচ্ছন্নতা কর্মীরা একটি ব্যাগ ভর্তি নবজাতকের মরদেহ পেয়ে কেয়ারটেকারকে জানালে তিনি শাহবাগ পুলিশকে খবর দেন। পরে পুলিশের সহায়তায় মরদেহটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান বলেন, রোকেয়া হলের স্টাফ কোয়ার্টারের দিক থেকে কেউ একজন মরদেহটি দেয়ালের উপর দিয়ে উপাচার্যের বাংলোর মধ্যে ছুড়ে ফেলে। আমরা সিসিটিভি ফুটেজ দেখে তাকে শনাক্ত করার চেষ্টা করছি। আইনশৃঙ্খলা বাহিনীকেও বিষয়টি জানানো হয়েছে। তাকে দ্রুতই আইনের আওতায় আনা হবে।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, সিসিটিভি ফুটেজে দেখা গেছে, জগন্নাথ হলের দিক থেকে এক ব্যক্তি ব্যাগসদৃশ কিছু একটা নিয়ে এসে বাংলোর সীমানা প্রাচীরের উপর দিয়ে ছুড়ে ফেলে চলে যায়। পরে পুলিশ এসে তা উদ্ধার করে নিয়ে গেছে। পুলিশকে ঘটনার বিস্তারিত জানানো হয়েছে। সিসিটিভি ফুটেজ দেওয়া হয়েছে। তারা এ বিষয়ে ব্যবস্থা নিচ্ছে।

উপাচার্য বলেন, পুরো বিশ্ববিদ্যালয়ের চারদিকে কোনো সীমানা প্রাচীর না থাকায় ক্যাম্পাস অনেকটা উন্মুক্ত। এখানে বহিরাগত প্রচুর মানুষ ও যানবাহন চলাচল করে, যা বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক পরিবেশের সাথে সংগতিপূর্ণ নয়। আমরা পরিবেশ উন্নয়নের জন্য কাজ করছি। ইতিমধ্যেই ক্যাম্পাসের প্রবেশ পথগুলোতে নিরাপত্তা চৌকি বসানো হয়েছে। আমরা আইনশৃঙ্খলা বাহিনী, সিটি করপোরেশন, সড়ক বিভাগসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কাজ করছি, কীভাবে ক্যাম্পাসের পরিবেশ আরও নিরাপদ করা যায়।