সরকারি বই বিক্রির অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

সরকারি বই বিক্রির অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

সংগৃহীত

বিনামূল্যের ৪৪০ কেজি বই বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে রংপুরের পীরগাছা উপজেলার ছাওলা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইদুল ইসলামের বিরুদ্ধে।

চলতি শিক্ষা বর্ষের এসব নতুন বই ২০ টাকা কেজি দরে কিনে নিয়ে যাওয়ার সময় আটক হয়েছেন ক্রেতা সাইফুল ইসলাম (৩৫)।

বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে উপজেলার ছাওলা ইউনিয়নের পাওটানাহাট বাজারে এ ঘটনা ঘটে।

আটক সাইফুল ইসলাম একই ইউনিয়নের দামুশ্বর গ্রামের ইদ্রিস আলীর ছেলে। 

স্থানীয় সূত্রে জানা যায়, ছাওলা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইদুল ইসলাম মুকুল ও তার স্ত্রী সাইফুল ইসলামকে ডেকে বাড়ির গোডাউন থেকে ২০ টাকা কেজি দরে ৪৪০ কেজি নতুন বই বিক্রি করে দেন।  ভ্যানযোগে নিয়ে যাওয়ার সময় বাজারে এলে ভ্যান থেকে বইগুলো পড়ে যায়। এ সময় স্থানীয় লোকজন নতুন বইসহ সাইফুল ইসলামকে আটক করে থানা-পুলিশের নিকট সোপর্দ করেন।

স্থানীয় লোকজন অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক মাইদুল ইসলাম ১০-১২টি বেসরকারি স্কুলের নামে উপজেলা শিক্ষা অফিস থেকে প্রতি বছর বিপুল পরিমাণ বই উত্তোলন করেন। সেই বই পরে স্থানীয় বাজারে বিক্রি করেন

অভিযুক্ত প্রধান শিক্ষক মাইদুল ইসলাম বলেন, পরিকল্পিতভাবে ঘটনা ঘটিয়ে ‘আমাকে ফাঁসানো হচ্ছে। আমি কোনো বই বিক্রি করিনি।’ একটি চক্র আমাকে নিয়ে ষড়যন্ত্র করছে।

এ বিষয়ে পীরগাছা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন বলেন, বিষয়টি শুনেছি। তবে এ বিষয়ে আমি কিছু বলতে পারবো না। আপনারা জেলা কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে পারেন।

পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুশান্ত কুমার সরকার বলেন, ‘এ ঘটনায় জনগণ একজনকে আটক করেছিলো। আমরা তাকে থানায় নিয়ে এসেছি। এ সংক্রান্ত একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। মামলার পর বিষয়টি তদন্ত করে দেখা হবে।