ময়মনসিংহে ইভিএম ত্রুটির অভিযোগ প্রার্থীদের

ময়মনসিংহে ইভিএম ত্রুটির অভিযোগ প্রার্থীদের

ছবি : সংগৃহীত

উৎসবমুখর পরিবেশে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলছে। শনিবার সকাল ৮টা থেকে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে ভোটারের উপস্থিতি। তবে কয়েকটি কেন্দ্রে ইভিএম ক্রুটির অভিযোগ তুলেছেন প্রার্থীরা। 

সরেজমিন দেখা যায়, প্রতিটি কেন্দ্রের ভেতর ও বাইরে ভিড় করছেন ভোটাররা। তবে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি তুলনামূলক অনেক বেশি। মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা ব্যাটারিচালিত যানবাহনে করে ভোটারদের কেন্দ্রে নিয়ে আছেন। 

নগরীর প্রিমিয়ার আইডিয়াল স্কুলে দুটি কেন্দ্রে ৬ হাজার ২৯৭ ভোটের মধ্যে এখন পর্যন্ত ৫ শতাধিক ভোট পড়েছে। কয়েকটি কেন্দ্রে ইভিএমের ত্রুটির কথাও বলেছেন প্রার্থীরা। তবে এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রতিকর ঘটনা ঘটেনি। 

মেয়র পদে টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী ও সাবেক মেয়র মহানগর আওয়ামী লীগ সভাপতি মো. ইকরামুল হক টিটু ভোট দিয়েছেন নগরীর কালীবাড়ি রোডের প্রিমিয়ার আইডিয়াল স্কুলকেন্দ্রে। ঘোড়া প্রতীকে জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেসামুল আলম মুসলিম গার্লস স্কুলে এবং হাতি প্রতীকে শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কি টজু সেহড়া অ্যাডওর্য়াড ইনস্টিটিউশন কেন্দ্রে ভোট দেন। 

এদিকে ময়মনসিংহ সিটি করপোরেশনে ৩৩টি ওয়ার্ডে ১২৮টি ভোটকেন্দ্রে ৯৯০ ভোট কক্ষে ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন ভোটার রয়েছেন। মেয়র

পদে পাঁচজন, সাধারণ কাউন্সিলর পদে ১৪৯ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।