পাবনায় সাবেক চরমপন্থী পিবিসি নেতাকে গুলি করে হত্যা

পাবনায় সাবেক চরমপন্থী পিবিসি নেতাকে গুলি করে হত্যা

প্রতীকী ছবি

পাবনা প্রতিনিধি: পাবনা সদর উপজেলার গয়েশপুর ইউনিয়নের মানিকনগর বাজার মোড়ে রোববার রাতে চরমপন্থী দল পূর্ববাংলার কমিউনিস্ট পার্টির (পিবিসি) সাবেক এক আঞ্চলিক নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

নিহত আব্দুর রাজ্জাক শেখ (৩৮) উপজেলার হরিনারায়ণপুর গ্রামের মৃত আজিজুল শেখের ছেলে। তিনি নিষিদ্ধ চরমপন্থী দল পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির (লাল পতাকা) আঞ্চলিক নেতা ছিলেন।

তিনি ২০১৯ সালে পাবনা আমিন উদ্দিন স্টেডিয়ামে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে অন্যান্য চরমপন্থীদের সাথে আত্মসমর্পণ করেছিলেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত ১১টার দিকে স্থানীয় মসজিদে তারাবির নামাজ শেষে আবদুর রাজ্জাক মানিকনগর বাজারের একটি চায়ের দোকানে চা পান করার সময় ৫ থেকে ৬ জনের মুখোশধারী দুর্বৃত্ত দু’টি মোটরসাইকেলে গিয়ে তাকে পর পর তিনটি গুলি করে সঁটকে পড়ে।

স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পূর্ব বিরোধের জের ধরে তাকে নৃশংসভাবে হত্যা করা হতে পারে বলে ধারণা করছে পুলিশ।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মাসুদ আলম জানান, নিহত আব্দুর রাজ্জাক নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী দল পূর্ববাংলার কমিউনিস্ট পার্টির নেতা ছিলেন। তিনি ২০১৯ সালে পাবনা আমিন উদ্দিন স্টেডিয়ামে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামানের কাছে আত্মসমর্পণ করেন। ঘটনার পরপরই সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে পুলিশের এ কর্মকর্তা জানান।

লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। কে বা কারা তাকে হত্যা করেছে তা এখনো জানা যায়নি। বিষয়টি তদন্ত করা হচ্ছে।