হাবিপ্রবিতে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

হাবিপ্রবিতে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

সংগৃহীত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বিজনেস এগ্রিকালচার অনুষদের শিক্ষকবৃন্দের (রেজিস্ট্রেশনকৃত) জন্য “পাইথন অ্যাপ্লিকেশনস (মডিউল-২) ফর দ্যা টিচার্স অব এইসএসটিইউ” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় হাবিপ্রবির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)এর আয়োজনে আইকিউএসি কনফারেন্স রুমে তিন দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড.এম. কামরুজ্জামান। আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড.বিকাশ চন্দ্র সরকারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড.মোঃ শাহ্ মইনুর রহমান, আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড.মোঃ তহিদার রহমান। টেকনিক্যাল সেশনে রিসোর্স পার্সন ছিলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের প্রফেসর ড. আব্দুল্লাহ আল মামুন । 

এসময় প্রধান অতিথির বক্তব্যে হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি লক্ষ্য সামনে নিয়ে এগিয়ে যাচ্ছেন, সেটি হলো ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়া। এই স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য প্রয়োজন দক্ষ জনশক্তি ও দক্ষ মানব সম্পদ। এক্ষেত্রে বিশেষ করে গবেষণার উপর তিনি গুরুত্ব দিয়েছেন, কারণ গবেষণার মাধ্যমেই নতুন নতুন প্রযুক্তি ও ধারণা উদ্ভাবন করা সম্ভব। পাশাপাশি গবেষণা ক্ষেত্রেও নতুন ধারণা ও প্রযুক্তির ছোয়া লেগেছে। গবেষণার পরিধি প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে, নতুন নতুন মেথড তৈরি হচ্ছে। এর সাথে আমাদেরকেও মানিয়ে নিতে হবে। এ ধরণের প্রশিক্ষণ কর্মশালা জ্ঞান ভান্ডারকে আরও সমৃদ্ধ করবে।এই প্রশিক্ষণ কর্মশালা থেকে প্রাপ্ত জ্ঞান একাডেমিক কাজে ব্যবহার ও শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে হবে।