গ্যাং লিডারের সাক্ষাৎকার নিতে গিয়ে অপহৃত ইউটিউবার

গ্যাং লিডারের সাক্ষাৎকার নিতে গিয়ে অপহৃত ইউটিউবার

ছবি: সংগৃহীত

গ্যাংস্টারদের সাক্ষাৎকার নিতে গিয়ে হাইতিতে অপহরণের শিকার হয়েছেন যুক্তরাষ্ট্রের এক ইউটিউবার। ওই ইউটিউবারের নাম অ্যাডিসন পিয়েরে মালৌফ। তবে ইওরফেলোআরব বা আরব নামে পরিচিত তিনি। আর এ নামেই ইউটিউব চ্যানেল পরিচালনা করেন তিনি।

সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট জানিয়েছে, যুক্তরাষ্ট্রে বসবাস করা এই ইউটিউবার হাইতির সবচেয়ে দুর্ধর্ষ গ্যাং লিডার জিমি ‘বারবিকিউয়ি’ চেরিজিয়েরের সাক্ষাৎকার নিতে চেয়েছিলেন। সেই উদ্দেশ্যে গত ১৩ মার্চ আরব তিনি হাইতিতে যান। সঙ্গে ছিলেন হাইতির একজন ইউটিউবার। কিন্তু ১৪ মার্চ তাদের দু'জনকেই অপহরণ করেন হাইতির ‘৪০০ মাওজো গ্যাং’ নামের স্থানীয় একটি অপরাধী গোষ্ঠীর সদস্যরা।

এই ইউটিউবারের মুক্তির বিনিময়ে ৬ লাখ ডলার মুক্তিপণ চেয়েছে অপহরণকারীরা। ইতোমধ্যে ৪০ হাজার ডলার দেয়াও হয়েছে। তবে অপহরণকারীরা তাকে মুক্তি দিতে রাজি হয়নি। মুক্তিপণের পুরো অর্থ দেয়ার দাবি করে আসছেন অপহরণকারীরা।

ইউটিউবে প্রায় ১৪ লাখ ফলোয়ার আছে আরবের চ্যানেলে। সাধারণত ভ্রমণ বিষয়ক ভ্লগ বানান তিনি। তবে প্রচলিত পর্যটন স্পটগুলো নয়, বিপজ্জনক জায়গায় ভ্রমণ ও সেসব জায়গার খুঁটিনাটি বিষয়ে এই ইউটিউবারের আগ্রহ প্রবল। সেই আগ্রহ থেকেই তিনি হাইতিতে গিয়েছিলেন।