কুরআনিক কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

কুরআনিক কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

সংগৃহীত

শিশু-কিশোরদের মাঝে মহাগ্রন্থ আল-কুরআন বিষয়ক জ্ঞান সমৃদ্ধির লক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে ‘কুরআনিক কুইজ ও পুরস্কার বিতরণ’। 

রোববার (৩১ মার্চ) সিরাজগঞ্জ শহরের দারুল ইসলাম মডেল মাদ্রাসার হলরুমে সমীরণ সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ এর উদ্যোগে এ আয়োজন হয়। কুইজ প্রতিযোগিতায় প্রায় তিন শত ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে।

কণ্ঠশিল্পী মো. ইমরুল হাসান বাঁধনের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি তাহসিন আবরার।

আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ বরেণ্য লেখক ও সুস্থ ধারার সংস্কৃতি চর্চার অন্যতম ব্যক্তিত্ব, প্রত্যাশা সাহিত্য সাংস্কৃতিক সংসদের সভাপতি অধ্যাপক ড. খ ম আব্দুর রাজ্জাক। 

তিনি তার বক্তব্যে আল-কুরআনের অনুপম সৌন্দর্যের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি বলেন, কুরআন যদিও কোনো কবিতার বই নয়, তবুও তা কাব্যিক ছন্দে ভরপুর। আল কুরআনের শৈল্পিক সৌন্দর্য বিশ্ব সাহিত্য ভান্ডারকে আরো সমৃদ্ধ করেছে। আগামী দিনের ভবিষ্যৎ, শিশু-কিশোরদের মাঝে তার আলো ছড়িয়ে দেওয়া আমাদের পবিত্র দায়িত্ব। 

অতিথি হিসেবে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সমীরণ সাহিত্য সাংস্কৃতিক সংসদের সম্মানিত উপদেষ্টা বিশিষ্ট সমাজসেক ও সাংস্কৃতিক পৃষ্ঠপোষক অধ্যাপক মো. আব্দুল লতিফ।

তিনি বলেন, রমজান মাস কুরআন নাজিলের মাস। কুরআন অনুশীলনের মাধ্যমে কুরআনের সাথে সম্পর্ক আরও ঘনিষ্ঠ করার শপথ এ মাসেই নিতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সিরাজগঞ্জ দারুল ইসলাম মডেল মাদ্রাসার অধ্যক্ষ বিশিষ্ট আলেমে দ্বীন মুফাসসিরে কুরআন মুফতি আলী আজগরসহ অন্যান্য ওলামায়ে কেরাম।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিজয়ীদের হাতে মহামূল্যবান পুরস্কার হিসাবে বই তুলে দেওয়া হয়।