৩ ও ১৫ দিন মেয়াদি ইন্টারনেট প্যাকেজ ফিরছে?

৩ ও ১৫ দিন মেয়াদি ইন্টারনেট প্যাকেজ ফিরছে?

ছবি: সংগৃহীত

পুনরায় ৩, ৫, ৭, ১৫ ও ৩০ দিন এবং আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজে ফিরতে চায় বিটিআরসি। সংস্থাটি মোবাইল ডাটা প্যাকেজ নিয়ে গ্রাহকের মতামত জানার উদ্যোগ নিয়েছে। জনমত যাচাই করে পরবর্তীতে করণীয় ঠিক করবে বিটিআরসি।

বিটিআরসির এমন উদ্যোগে বাতিল করা তিনদিন মেয়াদি ডাটা প্যাকেজ আবারও ফেরানোর ইঙ্গিত হিসেবে দেখছে গ্রাহক অধিকার নিয়ে কাজ করা সংগঠন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন (বিএমপিসিএ)।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিএমপিসিএ সভাপতি মো. মহিউদ্দিন আহমেদ সময় সংবাদকে বলেন, মোবাইল ডাটা প্যাকেজ নিয়ে গ্রাহকদের মতামত নিচ্ছে বিটিআরসি। এটি মূলত আগের ডাটা প্যাকেজে ফিরে যাওয়ার পদক্ষেপ মাত্র।

তিনি আরও বলেন, লোক দেখানো জরিপ করা হচ্ছে। বিটিআরসি পুনরায় ৩, ৫, ৭, ১৫ ও ৩০ দিন এবং আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজে ফিরতে চায়। তাই ধারণা করা যাচ্ছে পুনরায় ফিরবে ৩ দিন মেয়াদি ইন্টারনেট প্যাকেজ।

এদিকে এক বিজ্ঞপ্তিতে বিটিআরসি জানিয়েছে, গত অক্টোবর ২০২৩ এ 'মোবাইল ফোন অপারেটরসমূহের ডাটা এবং ডাটা সংশ্লিষ্ট প্যাকেজ সম্পর্কিত নির্দেশিকা-২০২৩' প্রণয়ন করা হয়েছে যেখানে ডাটা প্যাকজের মেয়াদ যথাক্রমে ৭ দিন, ৩০ দিন ও আনলিমিটেড নির্ধারণ করা হয়। মোবাইল অপারেটর কর্তৃক বিভিন্ন মেয়াদের ডাটা প্যাকজের বিষয়ে মতামতের জন্য গ্রাহকদের জনমত গ্রহণ করা হচ্ছে। সবাইকে জরিপে অংশগ্রহণের জন্য অনুরোধ করা হলো।

জরিপ বিশ্লেষণে দেখা যায়, তিনদিন মেয়াদ প্রায় ৭০ শতাংশ গ্রাহক ব্যবহার করেছেন। আর বিটিআরসি জানিয়েছে, জনমত এবং অপারেটরদের মতামত গুরুত্ব দেয়া হবে।

এর আগে গত বছরের ১৫ অক্টোবর থেকে মোবাইল গ্রাহকদের জন্য তিন ও ১৫ দিনের মোবাইল ইন্টারনেট প্যাকেজ বন্ধ করে দেয়া হয়।