কুবি কর্মচারীদের নিয়ে আইকিউএসির প্রশিক্ষণ কর্মশালা

কুবি কর্মচারীদের নিয়ে আইকিউএসির প্রশিক্ষণ কর্মশালা

কুবি’র কর্মচারীদের নিয়ে আইকিউএসির প্রশিক্ষণ কর্মশালা।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক আয়োজিত ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের নিয়ে 'Disciplinarians service rules and office management ' শীর্ষক দুই দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা (৪র্থ পর্যায়) শুরু হয়েছে। 

বৃহস্পতিবার (৩ ডিসেস্বর ২০২০) সকাল ৯ টায় কুবি ভাচুর্য়াল ক্লাস রুমে উক্ত প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে জনসংযোগ দপ্তরের কর্মকর্তা এমদাদুল হকের সঞ্চালনায় ভার্চুয়াল মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এমরান কবির চৌধুরী। ভার্চুয়াল মাধ্যমে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান। রিসোর্স পারসন হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড)-এর পরিচালকবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র দেব।

উপাচার্য ড. এমরান কবির চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, আপনারা সৌভাগ্যবান যে, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো কর্মচারীরা প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ পেতে যাচ্ছে। প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণ ছাড়া কর্মের দক্ষতা বৃদ্ধি পায় না। আমরা প্রশিক্ষণের মাধ্যমেই যোগ্যতা অর্জন করেছি। আজকের এই প্রশিক্ষণের মাধ্যমে আপনারা প্রকৃত জ্ঞান আহরন করবেন বলে আমি বিশ্বাস করি। এই প্রশিক্ষণের মাধ্যমেই শৃঙ্খলা সৃষ্টি হবে এবং সবাই দায়িত্ব সম্পর্কে সচেতন হবে। বিশ্ববিদ্যালয়েল মূল লক্ষ্য দক্ষ প্রোডাক্ট তৈরী করা। এখানে প্রোডাক্ট হলো আমাদের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের মান যত ভাল হবে, বিশ্ববিদ্যালয়ের মান তত উন্নত হবে।

ট্রেজারার অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান বলেন, এই প্রশিক্ষণ কোন বিষয় ভিত্তিক প্রশিক্ষণ নয়, এই প্রশিক্ষণ দায়িত্ব বুঝে নেওয়ার প্রশিক্ষণ, এই প্রশিক্ষণ কর্মদক্ষতা বৃদ্ধির প্রশিক্ষণ, এই প্রশিক্ষণ অফিসিয়াল আচার-আচরণ শিখার প্রশিক্ষণ যাতে করে আমরা সুষ্ঠু সুন্দর পরিবেশে বিশ্ববিদ্যালয়ের সুনাম রক্ষা করে নিজ নিজ দায়িত্ব পালন করতে পারি। আপনারা বিশ্ববিদ্যালয়ের একটা অংশের প্রাণ শক্তি। আপনাদের সুষ্ঠু সুন্দর সততা, নিষ্ঠা, দায়িত্ব পালনতা এবং নিয়মানুবর্তিতা বিশ্ববিদ্যালয়ের কাজকর্মকে ত্বরান্বিত করবে।