বিশ্বে করোনায় ৩৯ লাখ ১৫ হাজার ছাড়াল

বিশ্বে করোনায় ৩৯ লাখ ১৫ হাজার ছাড়াল

বিশ্বে করোনায় ৩৯ লাখ ১৫ হাজার ছাড়াল-

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু বাড়েই চলছে। বিশ্বে এখন ভারতীয় ভ্যারিয়েন্ট ভংঙ্কার রূপ নিয়েছে। বাংলাদেশসহ প্রায় ৬০ টির বেশি দেশে এই ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। ইতোমধ্যে বেশ কয়েকটি করোনা টিকার আনুমোদন দেওয়া হলেও সংক্রমণ এবং মৃত্যু কোন ভাবেই থামানো যাচ্ছে না।

করোনাভাইরাস সংক্রান্ত পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে ১৮ কোটি ৭ লাখ ৫০ হাজার ১১০ জন প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ৩৯ লাখ ১৫ হাজার ৫৫১ জন। ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৫৪ লাখ ৩ হাজার ১৫৪ জন।

করোনা সংক্রমণ ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৪ লাখ ৬৪ হাজার ৯৫৬ জন। এর মধ্যে মারা গেছে ৬ লাখ ১৮ হাজার ৬৮৫ জন। অপরদিকে সুস্থ হয়েছে ২ কোটি ৮৮ লাখ ৭১ হাজার ৯১৪ জন।

এই তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮২ হাজার ১৬৯। এর মধ্যে মারা গেছে ৩ লাখ ৯৩ হাজার ৩৩৮ জন। ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছে ২ কোটি ৯১ লাখ ২০ হাজার ৩৪০ জন।

তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮২ লাখ ৪৩ হাজার ৪৮৩। এর মধ্যে মারা গেছে ৫ লাখ ৯ হাজার ২৮২ জন। যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দেখেছে ব্রাজিল। তবে দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ১ কোটি ৬৫ লাখ ১১ হাজার ৭০১ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে শহর থেকে কোভিড-১৯ সংক্রামণ শুরু হয়। ইতোমধ্যে বিশ্বের ২১৮ দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি এ ভাইরাস।