খাদ্যশস্য উৎপাদনে উল্লেখ্যযোগ্য সাফল্য অর্জিত হয়েছে : কৃষিবিদ আসাদুল্লাহ

খাদ্যশস্য  উৎপাদনে উল্লেখ্যযোগ্য সাফল্য অর্জিত হয়েছে : কৃষিবিদ আসাদুল্লাহ

খাদ্যশস্য উৎপাদনে উল্লেখ্যযোগ্য সাফল্য অর্জিত হয়েছে : কৃষিবিদ আসাদুল্লাহ

দেশে খাদ্যশস্য  উৎপাদনে বর্তমান সরকার ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এবং কৃষকের নিরলস পরিশ্রমের ফলে কৃষি ক্ষেত্রে উল্লেখ্যযোগ্য সাফল্য অর্জিত হয়েছে মন্ত্রব্য করে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের মহা পরিচালক কৃষিবিদ  মো: আসাদুল্লাহ বলেন  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  কণ্যা বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা  কৃষক ও কৃষির উন্নয়নে কাজ করে যাচ্ছেন। অত্যাধুনিক কৃষি প্রযুক্তির প্রসারের ফলে শস্যবহুমুখীকরণ ও শস্য নিবিড়তা বৃদ্ধির মাধ্যমে দেশে দিনদিন খাদ্য উৎপাদন বৃদ্ধি পাচ্ছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ময়মনসিংহ অঞ্চলের অয়োজনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডীন কার্যালয়ের কনফারেন্স রুমে আজ শনিবার কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল,তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষন ও বিতরন বিষয়ক দিন ব্যাপী অ লিক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ময়মনসিংহ অঞ্চলের আঞ্চলিক পরিচালককৃষিবিদ মো: আব্দুল মাজেদেরে সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল,তেল ও মসলা বীজ উৎপাদন,সংরক্ষন ও বিতরন প্রকল্পের পরিচালক কৃষিবিদ মো: খায়রুল আলম প্রিন্স,প্রকল্পের উপপরিচালক কৃষিবিদ ড.মাহবুবুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ময়মনসংহ অঞ্চলের উপপরিচালক আশরাফ উদ্দিন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জামালপুরের উপপরিচালক কৃষিবিদ নিতাই চন্দ্র বনিক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শেরপুরের উপপরিচালক কৃষিবিদ ড. মুহিদ কুমার দে, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নেত্রকোনার উপপরিচালক কৃষিবিদ মোবারক আলী, কৃষিবিদ শাহজাহান সিরাজ ও কৃষিবিদ খায়রুল আমীন প্রমুখ বক্তব্য রাখেন।

কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল,তেল ও মসলা বীজ উৎপাদন,সংরক্ষন ও বিতরন বিষয়ক দিন ব্যাপী আঞ্চলিক কর্মশালায় দেশে ফঅষ্টম বিভাগের জামালপুর,শেরপুর,নেত্রকোনা ও ময়মনসিংহ জেলার বিভিন্ন উপজেলার কৃষি কর্মকর্তা,কৃষক ও বীজ প্রত্যয়ন কর্মকর্তাসহ শতাধিক প্রতিনিধি অংশ গ্রহন করেন।