ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলা করছে রাশিয়া

ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলা করছে রাশিয়া

ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলা করছে রাশিয়া

চারদিক থেকে ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলা চালানোর ক্ষেত্রে সকল ধরনের উপায় অবলম্বন করেছে রাশিয়া। স্থল, সমুদ্র ও আকাশ পথে ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলা করছে রাশিয়া। শনিবার এমন সংবাদ প্রকাশ করেছে বিভিন্ন গণমাধ্যম।

ইউক্রেনের বিভিন্ন গুরুত্বপূর্ণ সামরিক ও বেসামরিক অবস্থানে হামলা চালিয়ে যাচ্ছে রাশিয়ার সেনাবাহিনী। স্থল, সমুদ্র ও আকাশ পথকে ব্যবহার করে এসব ক্ষেপণাস্ত্র হামলা করা হচ্ছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ বলেন, দীর্ঘপাল্লার নিখুঁত অস্ত্র (ক্ষেপণাস্ত্র) ব্যবহার করে ইউক্রেনে আক্রমণ চালানো হচ্ছে। সমুদ্র ও আকাশ পথ ব্যবহার করে ইউক্রেনের সামরিক অবকাঠামোতে রাশিয়া তাদের ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে।

এদিকে বিবিসি জানিয়েছে, কৃষ্ণ সাগর থেকে ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে রাশিয়া। এদিকে রুশ হামলায় কিয়েভের একটি অ্যাপার্টমেন্ট বিল্ডিং ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া ইউক্রেনের রাজধানী কিয়েভের একটি আবাসিক এলাকা ও ঝুলিয়ানি বিমানবন্দরের কাছে ক্ষেপণাস্ত্র হামলা করেছে রাশিয়া।

এদিকে রুশ কর্তৃপক্ষ জানিয়েছে, ইউক্রেনের মেলিটোপোল শহর দখল করেছে রুশ সেনারা। এ গুরুত্বপূর্ণ শহরটি ইউক্রেনের দক্ষিণ-পূর্ব জাপোরিঝিয়া অঞ্চলে অবস্থিত। এ শহরের পাশে ইউক্রেনের অন্যতম প্রধান সমুদ্রবন্দর মারিউপোল অবস্থিত।

সূত্র : বিবিসি, আল-জাজিরা