যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজে ডিও এন্ড ডিজিও কোর্সের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজে ডিও এন্ড ডিজিও কোর্সের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজে ডিও এন্ড ডিজিও কোর্সের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ পুলেরহাট, যশোরে ডিপ্লোমা ইন অপথোলমোলজি এবং ডিপ্লোমা ইন গাইনী এন্ড অবস্ এর দুই বছর মেয়াদী পোষ্ট গ্রাজুয়েট কোর্স এর ২য় ব্যাচের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন সম্পন্ন হয়েছে। 

৯ জুলাই (রবিবার) দুপুরে মেডিকেল কলেজের ডিজিটাল লেকচার থিয়েটারে অনুষ্ঠানটির আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের অভ্যর্থনা জানান, মেডিকেল কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান অধ্যাপক ডা. মুহাম্মদ আব্দুস সবুর।

এসময় তিনি তার বক্তব্যে পোষ্ট গ্রাজুয়েট শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পরিশ্রমের ওপর নির্ভর করে ভবিষ্যত পেশাগত উন্নতি। এজন্য সবাইকে আন্তরিকতার সাথে কঠোর অনুশীলনের মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসক হয়ে গড়ে ওঠার জন্য সর্বোচ্চ চেষ্টা করতে হবে। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল সমূহ ও নার্সিং এর মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন।সভাপতিত্ব করেন আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: গিয়াস উদ্দিন।

আরও বক্তব্য রাখেন ডিজিও কোর্সের কো-অর্ডিনেটর গাইনী বিভাগের অধ্যাপক ডা. হাসানুজ্জামান, সহকারী অধ্যাপক ডা. সোমা পোদ্দার, সহকারী অধ্যাপক ডা. ফারজানা শারমিন ও চক্ষু বিভাগের অধ্যাপক ডা. নাহিদ কামাল।

শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন ১ম ব্যাচের পোস্ট গ্রাজুয়েট শিক্ষার্থী ডা. ইসমত জাহান, ডা. মনিরুজ্জামান ও ২য় ব্যাচের নবাগত শিক্ষার্থী ডা. ফারজিনা মৌশি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. সন্জয় সাহা, মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সিরাজুল ইসলাম, ফেজ-১ কো-অর্ডিনেটর অধ্যাপক ডা. মারুফা আখতার, অধ্যাপক ডা. মোয়াজ্জেম হোসেনসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন লেকচারার ডা. খাদিজা রহমান।

২য় ব্যাচে ডিও এবং ডিজিও কোর্সে ৭ জন শিক্ষার্থী আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজে পোষ্ট গ্রাজুয়েশনের সুযোগ পেয়েছেন। প্রোগ্রাম শেষে ফটো সেশনে অংশ নেন শিক্ষক এবং উভয় ব্যাচের শিক্ষার্থীরা।