এবার সিনেমা নির্মাণের ঘোষণা দিলেন মাহফুজুর রহমান

এবার সিনেমা নির্মাণের ঘোষণা দিলেন মাহফুজুর রহমান

সংগৃহীত

এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান আগামী ঈদুল ফিতরের আগে ৬টি সিনেমা নির্মাণের ঘোষণা দিলেন। শনিবার দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার ৮ নম্বর ফ্লোরে এটিএন-বিএফডিএ অ্যাওয়ার্ড ২০২২ চুক্তি স্বাক্ষর ও মিট দ্য প্রেস অনুষ্ঠানের আয়োজনে এই ঘোষণা দেন।

বছরে মুক্তি পাওয়া সিনেমাগুলো থেকে সেরা সিনেমাগুলো বাছাই করে ১২টি ক্যাটাগরিতে পুরস্কার দেবে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। স্যাটেলাইট টিভি চ্যানেল এটিএন বাংলার সঙ্গে যৌথ আয়োজনে এ পুরস্কার প্রদান করা হবে। শনিবার এটিএন বাংলা ও পরিচালক সমিতির মধ্যে এই আয়োজন নিয়েই হয়ে গেল চুক্তি সাক্ষর।

‘চলচ্চিত্রের সম্ভাব্য সুদিনে আসুন মিলনের বন্ধনে এক হই’- এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে প্রথমবারের মতো সদস্য ও ওয়েব ফিল্ম পরিচালকদের উৎসাহ দিতেই এই পুরস্কার দিবেন তারা।

পরিচালকদের উদ্দেশ্যে এটিএন বাংলার চেয়ারম্যান বলেন, এটিএন-বিএফডিএ অ্যাওয়ার্ড আজ থেকে শুরু হল। এটি যুগ যুগ ধরে চলবে। এই পুরস্কার আর কোন দিন থামবে না। আপনাদের দায়িত্ব হল- আপনারা শুধু ভাল ছবি বাছাই করে আমাদের দিবেন। আমরা যাচাই করে পুরস্কার দেওয়ার ব্যবস্থা করব।

আগামী ঈদুল ফিতরের আগে আমি ৬টি সিনেমা নির্মাণ করতে চাই বলে মাহফুজুর রহমান বলেন, একটা সময় ছিল যখন ২৪ ঘণ্টা এফডিসিতে লোক সমাগম হত। সব সময় শিল্পীদের পদচারণায় মুখর ছিল এই প্রাঙ্গন। কিন্তু এখন এখানে ভূতুড়ে একটা পরিবেশ। কাজ না থাকায় কত লোক যে বেকার হয়ে গেছে তার হিসেব নেই। আমরা এই অবস্থার পরিবর্তন করতে চাই। এর আগে আমি যতগুলো সিনেমা বানিয়েছি বেশিরভাগ সুপারহিট হয়েছে। ‘প্রাণের চেয়ে প্রিয়’, ‘বিদ্রোহ চারিদিকে’, ‘ভালোবাসি তোমাকে’, ‘সাবধান’ তার মধ্যে অন্যতম।

চিত্রনায়ক সাইমন সাদিক ও ইমনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পরিচালক সমিতির সভাপতি কাজী হায়ৎ, মহাসচিব শাহীন সুমন, সাংগঠনিক সম্পাদক শাহীন কবির টুটুল, পরিচালক শাহর আলম কিরন, জাকির হোসেন রাজু, মমতাজুর রহমান আকবর, অভিনয়শিল্পী, মাসুদ পারভেজ সোহেল রানা, অরুণা বিশ্বাস, রোজিনা, নিরবসহ আরও অনেকে।