জুলাই মাসের সেরা ওকস-গার্ডনার

জুলাই মাসের সেরা ওকস-গার্ডনার

সংগৃহীত

সদ্য শেষ হওয়া অ্যাশেজে দেখিয়েছিলেন দুর্দান্ত পারফরম্যান্স। প্রথম দুই টেস্টে সুযোগ না পেলেও শেষ তিন ম্যাচের পারফরম্যান্স দিয়ে হয়েছেন সিরিজ সেরা। আর সেই পারফরম্যান্সের বলেই আইসিসির জুলাই মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন এই ইংলিশম্যান।

সতীর্থ জ্যাক ক্রলি ও নেদারল্যান্ডসের বাস ডি লিডকে টপকে আইসিসির মাস সেরা ক্রিকেটার হয়েছেন ৩৪ বছর বয়সী ওকস।

অ্যাশেজের শেষ তিন টেস্টে ১৯ উইকেট ঝুলিতে পুরার পাশাপাশি ব্যাট হাতেও দুর্দান্ত ছিলেন ওকস। হেডিংলিতে সিরিজ বাঁচানোর ম্যাচে ডানহাতি এই অলরাউন্ডার ৩২ রানের অপরাজিত ইনিংসটি বড় ভূমিকা রেখেছিল। আর শেষ টেস্টে তো ম্যাচসেরাও হয়েছিলেন তিনি।

পাররম্যান্সের স্বীকৃতি মেলায় বেশ খুশি ওকস। তিনি বলেন, ‘মাসসেরা হয়ে ভালো লাগছে। অ্যাশেজে আমরা যা করেছি, সবই ছিল দলীয় প্রচেষ্টার ফল। সবাই সবার কাজ ঠিকঠাক না করলে কোনো ব্যক্তিগত স্বীকৃতিই সম্ভব না। তবে পুরস্কার পাওয়াটা সব সময়ই ভালো লাগার বিষয়। বিশেষ করে সেটি যখন সমর্থকের ভোটে পাওয়া হয়।’

এদিকে জুলাই মাসের সেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাশলে গার্ডনার। আর তাতে করে প্রথম ক্রিকেটার হিসবে টানা দুইবার মাসসেরা নির্বাচিত হওয়া কৃতিত্ব গড়লেন তিনি।

অজি এই ক্রিকেটার জুলাই মাসে ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে খেলেছেন মোট ৮টি ম্যাচ। ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে মোট ২৩২ রানের পাশাপাশি ১৫ উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার।