ইউএস ওপেনের পর অবসরের ঘোষণা দিলেন ইসনার

ইউএস ওপেনের পর অবসরের ঘোষণা দিলেন ইসনার

ইউএস ওপেনের পর অবসরের ঘোষণা দিলেন ইসনার

সার্ভিসের জন্য পরিচিত যুক্তরাষ্ট্রের তারকা জন ইসনার আসন্ন ইউএস ওপেনের পর পেশাদার টেনিস থেকে অবসরের ঘোষনা দিয়েছেন। ২০১০ উইম্বলডন চ্যাম্পিয়নশীপে সবচেয়ে লম্বা সময় ধরে একটি ম্যাচ খেলার জন্য এখনো সকলের কাছে স্মরণীয় হয়ে আছেন ইসনার। 

১৩ বছর আগের ঐ ম্যাচটিতে ফ্রান্সের নিকোলাস মাহুতকে পরাজিত করতে ইসনার ১১ ঘন্টা সময় নিয়েছিলেন। ৬-৪, ৩-৬, ৬-৭ (৭/৯), ৭-৬ (৭/৩), ৭০-৬৮ গেমে ইসনারের জয়ের ম্যাচটি শেষ হতে তিনদিন লেগেছিল। পুরো ম্যাচে তিনি ১১৩টি এইস মেরেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে অবসরের ঘোষনা দিতে গিয়ে ইসনার লিখেছেন, ‘১৭ বছরের বেশী সময় ধরে এটিপি ট্যুরে খেলার পর এখন সময় এসেছে পেশাদার টেনিসকে বিদায় জানানোর। আসন্ন  ইউএস ওপেন আমার ক্যারিয়ারের শেষ ইভেন্ট হতে যাচ্ছে। এই যাত্রাটা মোটেই সহজ ছিলনা। এখন আমি পরিবারের সাথে প্রতিটি সেকেন্ড কাটানোর জন্য মুখিয়ে আছি।’

৩৮ বছর বয়সী ইসনার ও তার স্ত্রী ম্যাডির রয়েছে চার সন্তান। ২০১১ ও ২০১৮ সালে ফ্লাশিং মিডোতে কোয়ার্টার ফাইনালে খেলেছেন ইসনার। এ পর্যন্ত এটিপি ট্যুরে সর্বকালের সর্বোচ্চ ১৪ হাজার ৪১১টি এইস মেরেছেন ইসনার। আগামী সোমবার থেকে শুরু হওয়া ইউএস ওপেনে এই রেকর্ডকে আরো সমৃদ্ধ করার সুযোগ থাকছে তার সামনে। 

২০১২-২০২০ সাল পর্যন্ত টানা নয় মৌসুম বছর শেষের র‌্যাঙ্কিংয়ে তিনি যুক্তরাষ্ট্রের শীর্ষ র‌্যাঙ্কধারী খেলোয়াড় ছিলেন। ২০১০-২০১৯ সাল পর্যন্ত এক দশকে শীর্ষ ২০ র‌্যাঙ্কিংয়ের মধ্যে তার অবস্থান ছিল। ক্যারিয়ারে ১৬টি এটিপি সিঙ্গেলস ও আটটি ডাবলস শিরোপা জয় করেছেন। ইউএস ডেভিস কাপ দলের নিয়মিত সদস্য ছিলেন। এই টুর্ণামেন্টে ১৮ বারের অংশগ্রহন করে ১৫টি সিঙ্গেলস ও দুটি ডাবলস জয় তার রয়েছে।

সূত্র : বাসস