একদিন আগে একাদশ ঘোষণায় নজির গড়লো পাকিস্তান

একদিন আগে একাদশ ঘোষণায় নজির গড়লো পাকিস্তান

সংগৃহীত

রাত পোহালেই মাঠে গড়াবে এশিয়া কাপ। তার আগে এক বিরল নজির গড়লো আয়োজক পাকিস্তান। ম্যাচের আগের দিনই তারা প্রকাশ করেছে একাদশ।

মুলতানে বুধবার (৩০ আগস্ট) পাকিস্তান-নেপাল ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের এশিয়া কাপের। ম্যাচ মাঠে গড়াবে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায়।
 
তার ১৮ ঘণ্টা আগে এক ভিন্ন নজির স্থাপন করলো বাবর আজমরা। সাধারণত সাদা পোশাকের অ্যাশেজ সিরিজে ম্যাচের আগের দিন একাদশ প্রকাশের নজির থাকলেও সীমিত ওভারের ক্রিকেটে তেমনটা দেখা যায় না। ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে সাধারণত টসের সময়ই ম্যাচের একাদশ প্রকাশ করা হয়।
 
কিন্তু ভিন্ন পথে হাঁটলো পাকিস্তান। এশিয়া কাপের মতো বড় টুর্নামেন্টেই কিনা ম্যাচের আগের দিনই একাদশ প্রকাশ করেছে দেশটির ক্রিকেট বোর্ড। নিজেদের অফিশিয়াল সামাজিক মাধ্যমে মঙ্গলবার (২৯ আগস্ট) রাতে, বাবরের নেতৃত্বাধীন একাদশ প্রকাশ করেছে তারা।

প্রতিপক্ষ অপেক্ষাকৃত দুর্বল নেপাল হওয়ায়, হয়তো বাবররা এমন সাহস দেখাতে পেরেছে। তাতে সন্দ্বীপ লামিচানেরাও একটা সুযোগ পাচ্ছে আগে থেকে পরিকল্পনা সাজিয়ে নেয়ার। তবে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল পাকিস্তান যে শক্তিশালী একাদশ প্রকাশ করেছে তাতে র‌্যাঙ্কিংয়ের ১৫তম দল নেপাল খুব একটা সুবিধা করতে পারার কথা নয়।
 
পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, ফখর জামান, ইমাম উল হক, সালমান আলী আঘা, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ নেওয়াজ, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ।