রাজেন্দ্র কলেজের হোস্টেলে হামলা, আহত ১৫ শিক্ষার্থী

রাজেন্দ্র কলেজের হোস্টেলে হামলা, আহত ১৫ শিক্ষার্থী

সংগৃহীত

ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের একটি হোস্টেলে বহিরাগতরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হামলায় কলেজটির অন্তত ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছেন। এসময় হোস্টেলের টেবিল, চেয়ার, দরজা-জানালা ভাঙচুর করে হামলাকারীরা।

বুধবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় ফরিদপুর জেলা সদরের বায়তুল আমানে অবস্থিত কলেজটির কবি জসীম উদদীন হলে হামলার ঘটনা ঘটে।

রাজেন্দ্র কলেজ সূত্রে জানা যায়, রাজেন্দ্র কলেজের বায়তুল আমান শাখায় ফুটবল খেলাকে কেন্দ্র করে কলেজের কবি জসীম উদদীন হলের শিক্ষার্থীদের সঙ্গে বহিরাগত কিছু যুবকের কথা কাটাকাটি হয়। এর জের ধরে ২৫-৩০ জন বহিরাগত যুবক লাঠিসোঁটা, হকিস্টিক ও দেশীয় অস্ত্র নিয়ে জসীম উদদীন হলে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এসময় কলেজটির অন্তত ১৫ জন শিক্ষার্থী আহত হন। তাদের মধ্যে কয়েক জনকে শহরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

হামলার সত্যতা নিশ্চিত করে সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা বলেন, ওই এলাকার কিছু স্থানীয় বখাটে ও দুর্বৃত্ত এ হামলা চালিয়েছে। এ হামলায় আমাদের কলেজের অন্তত ১৫-১৬ জন শিক্ষার্থী আহত হয়েছেন। এছাড়া কবি জসীম উদদীন হলের টেবিল-চেয়ার, দরজা-জানালাসহ নানা জিনিসপত্র ভাঙচুর করেছে। শিক্ষার্থীদের মাঝে এখন আতঙ্ক বিরাজ করছে।

তিনি আরও বলেন, শহরের বায়তুল আমানে অবস্থিত রাজেন্দ্র কলেজের অনার্স-মাস্টার্স শাখার মাঠে ও কলেজের হোস্টেলের আশেপাশে নিয়মিত মাদক ও জুয়ার আড্ডা বসে। এছাড়া আমাদের কলেজের মাঠ দখল করে বহিরাগতরা আমাদের কলেজ ও হোস্টেলের শিক্ষার্থীদের খেলতে বাধা সৃষ্টি করে। যেটা বড় দুঃখজনক। আমি একাধিকবার প্রতিবাদ করেও এর প্রতিকার করা সম্ভব হয়নি। এরাই এ হামলা চালিয়েছে বলে দাব করেন অধ্যক্ষ।

ফরিদপুরের কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। কলেজ কর্তৃপক্ষকে এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।