জামাতে নামাজ আদায় করে সাইকেল পেল ১৭০ শিক্ষার্থী

জামাতে নামাজ আদায় করে সাইকেল পেল ১৭০ শিক্ষার্থী

সংগৃহীত

জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে সাইকেল উপহার পেলো ১৭০ শিক্ষার্থী। বিলম্ব হলেও ঘোষণার ৬ মাস পরে উপহার দিয়ে কথা রেখেছেন ছাত্রলীগ নেতা ও বরিশাল সিটি করপোরেশনের ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর রাজিব হোসেন খান।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেলে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ প্রধান অতিথি হিসেবে উপহার তুলে দেন।

রমজানে মাসে ১৬ নং ওয়ার্ডের শিক্ষার্থীদের সাইকেল উপহার দেওয়ার ঘোষণা দেন কাউন্সিলর রাজিব হোসেন। বিনিময়ে ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদে জামাতে ৫ ওয়াক্ত নামাজ আদায় করতে হবে। কাউন্সিলরের আহ্বানে সাড়া দিয়ে ১৭০ শিক্ষার্থী রেজিস্ট্রেশন করে রমজান মাস জুড়ে নামাজ আদায় করেন।

কাউন্সিলর রাজিব হোসেন খান বলেন, আমার নেতা সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নির্দেশনায় এমন উদ্যোগ গ্রহণ করি। শিশুদের মোবাইল আসক্তি ও মাদকের আসক্তি থেকে দূরে রাখতে এই আয়োজন বেশ সাড়া ফেলেছে। রমজান ও ঈদের পরপরই সিটি নির্বাচন আসায় উপহার হস্তান্তর করা সম্ভব হয়নি। এজন্য সমালোচনারও শিকার হয়েছি। তবে শেষ পর্যন্ত উপহার তুলে দিতে পেরে ভালো লাগছে।

সাইকেল উপহার পেয়ে ৯ম শ্রেণির ছাত্র সাব্বির বলেন, সাধারণত আমি নামাজ আদায় করতে অভ্যস্ত। এরমধ্যে আমাদের কাউন্সিলরের ঘোষণা পেয়ে সেই আগ্রহ আরও বেড়ে গেছে। এখন সাইকেল পেয়ে আমি খুব আনন্দিত হয়েছি।

আরেক শিক্ষার্থী আবু তালিব বলেন, অনেক দিন ধরেই বাবা-মায়ের কাছে একটি সাইকেলের আবদার করেছিলাম। অবশেষে জামাতে ৫ ওয়াক্ত নামাজ আদায় করে সাইকেল উপহার পেয়ে আমি খুব খুশি হলাম।