আমরা ফিলিস্তিনে আর রক্তের স্রোত দেখতে চাই না: জিএম কাদের

আমরা ফিলিস্তিনে আর রক্তের স্রোত দেখতে চাই না: জিএম কাদের

ছবিঃ সংগৃহীত।

ফিলিস্তিন ও ইসরাইল যুদ্ধের তীব্রতায় গভীর ক্ষোভ ও উৎকণ্ঠা প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি।

সোমবার এক বিবৃতিতে রক্তক্ষয়ী এই যুদ্ধ বন্ধে বিশ্বনেতাদের দৃষ্টি আকর্ষণ করেন তিনি। পাশাপাশি জাতিসংঘের মাধ্যমে প্রয়োজনীয় খাদ্য, ওষুধ ও অতিপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী ফিলিস্তিনে পাঠাতে অনুরোধ জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

 

জিএম কাদের বলেন, ফিলিস্তিন-ইসরাইল যুদ্ধ আরও দীর্ঘায়িত হলে, তা হবে বিশ্বসভ্যতার ইতিহাসে এক লজ্জাজনক অধ্যায়। বিশ্ববাসী ইসরাইল ও ফিলিস্তিনে আর রক্তক্ষয়ী সংঘাত দেখতে চায় না। শক্তি প্রয়োগ আর রক্তের হোলিখেলায় কখনোই শান্তি আসতে পারে না। 

 

তিনি বলেন, আমরা ফিলিস্তিনে আর রক্তের স্রোত দেখতে চাই না। এখনই ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যে একটি স্থায়ী সমাধান জরুরি। জাতিসংঘের নেতৃত্বেই জরুরি ভিত্তিতে ফিলিস্তিন-ইসরাইল সংকট দূর করতে হবে।

 

তিনি বলেন, আরব বিশ্বের এমন দুঃসময়ে আমরা গভীরভাবে বাংলাদেশের প্রয়াত সফল রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের অভাব অনুভব করছি। তিনি সব সময় নিপীড়িত ফিলিস্তিনিদের জন্য পরম অনুরাগ প্রকাশ করেছেন। পাশাপাশি জাতিসংঘের মাধ্যমে ইসরাইল ও ফিলিস্তিনে স্থায়ীভাবে শান্তি প্রতিষ্ঠায় কাজ করেছেন।