ইসরাইলের ২ সামরিক ঘাঁটিতে হামাসের ড্রোন হামলা

ইসরাইলের ২ সামরিক ঘাঁটিতে হামাসের ড্রোন হামলা

ছবি : প্রতীকি

দখলদার ইসরাইলের দু’টি সামরিক ঘাঁটিতে ড্রোন হামলা চালিয়েছে ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাস।সোমবার (২৩ অক্টোবর) দলটির সশস্ত্র শাখা আল-কাসসাম ব্রিগেড এক টেলিগ্রাম মেসেজিং অ্যাপে এ তথ্য নিশ্চিত করেছে।

আল-কাসসাম ব্রিগেড জানিয়েছে, ইসরাইলের হাতজারিম ঘাঁটিতে অবস্থিত বিমান বাহিনীকে লক্ষ্য করে একটি ড্রোন হামলা চালিয়েছে হামাস। একইসাথে তসলিম সামরিক ঘাঁটিতে অবস্থিত সেনাবাহিনীর সিনাই বিভাগের সদর দফতরেও তারা হামলা চালায়।এদিকে ইসরাইলি সেনাবাহিনীর রেডিও গাজা উপত্যকার সীমান্তবর্তী নির ওজ ও এইন হাবেসোর দক্ষিণে একটি সন্দেহভাজন ড্রোন অনুপ্রবেশের সতর্কতা নিশ্চিত করেছে।

রেডিওতে বলা হয়েছে, গাজা সিটি থেকে আক্রমণের মধ্যে সাইরেন শোনা গিয়েছিল।অপরদিকে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, রামাল্লার নিকটবর্তী জালাজোন শরণার্থী শিবিরে সোমবার রাতে অভিযান চালিয়েছে ইসরাইলি বাহিনী। এ সময় শতাধিক ফিলিস্তিনিকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে দু’জনকে হত্যা করা হয়েছে।

উল্লেখ্য, পশ্চিমতীরে এ পর্যন্ত ইসরাইলি বাহিনীর হাতে ১২ শতাধিক ফিলিস্তিনি গ্রেফতার হয়েছে। আর চলমান ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধে এ পর্যন্ত এক হাজার ৪০০ ইসরাইলি নিহত হয়েছে। ফিলিস্তিন নিহত হয়েছে সাড়ে চার হাজারের অধিক।

সূত্র : আলজাজিরা