টাঙ্গাইলে মাওলানা ভাসানীর নাতিসহ ৬ বিএনপি নেতা গ্রেপ্তার

টাঙ্গাইলে মাওলানা ভাসানীর নাতিসহ ৬ বিএনপি নেতা গ্রেপ্তার

প্রতিকী ছবি

টাঙ্গাইলে জেলা বিএনপির ও এর অঙ্গসংগঠনের ছয় নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (৫ নভেম্বর) সকালে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের মধ্যে বিএনপি নেতা ও মাওলানা ভাসানীর নাতি মাহমুদুল হক সানুও রয়েছেন।

বিএনপি নেতারা জানান, জেলা বিএনপির সাবেক সদস্য সচিব মাহমুদুল হক সানুসহ কয়েকজন নেতাকর্মী সকাল সাড়ে ছয়টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের করটিয়া বাইপাস এলাকায় অবরোধ কর্মসূচি পালন করতে যাচ্ছিলেন। পথে পুলিশ তাদের আটক করে টাঙ্গাইল সদর থানায় নিয়ে যায়।

গ্রেপ্তার অন্যরা হলেন, জেলা মৎসজীবী দলের সদস্য সচিব মোস্তফা কামাল, জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক সৈয়দ হাবিবুল আলম শাতিল, জেলা ছাত্রদলের সদস্য সচিব আব্দুল বাতেন ও যুগ্ম আহ্বায়ক রাইসুল ইসলাম ওরফে রুবেল। এছাড়া শহরের পশ্চিম আকুরটাকুর এলাকার বাসা থেকে টাঙ্গাইল শহর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শাহীন আকন্দকে পুলিশ গ্রেপ্তার করেছে।

প্রসঙ্গত, মাওলানা ভাসানীর নাতি মাহমুদুল হক সানু বিগত টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। তিনি মাওলানা ভাসানী ফাউন্ডেশনের মহাসচিব।

টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু ছালাম মিয়া জানান, গত ২৯ অক্টোবর টাঙ্গাইল সদর থানায় দায়েরকৃত একটি নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তাদের আদালতে পাঠানো হবে।