ঘূর্ণিঝড় ‘মিধিলি’ মোকাবিলায় প্রস্তুত ফায়ার সার্ভিস

ঘূর্ণিঝড় ‘মিধিলি’ মোকাবিলায় প্রস্তুত ফায়ার সার্ভিস

সংগৃহীত

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় ‘মিধিলি’তে রূপ নিয়েছে। এটি মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। পাশাপাশি ফায়ার সার্ভিস সদর দফতরে খোলা হয়েছে মনিটরিং সেল।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাতে এ তথ্য জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

মাইন উদ্দিন জানান, আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী যেসব এলাকায় ঘূর্ণিঝড় ‘মিধিলি’র আঘাতের আশঙ্কা আছে সেইসব এলাকায় ফায়ার স্টেশনগুলোর সঙ্গে কন্টিনিউ কথা হচ্ছে মনিটরিং সেল এর মাধ্যমে। তাদের বিভিন্ন দিকনির্দেশনা দেওয়া হচ্ছে।

এছাড়া যেসব এলাকায় ঘূর্ণিঝড় আঘাতের আশঙ্কা আছে, সেইসব এলাকায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে সবাইকে সতর্ক করে মাইকিং করা হচ্ছে।  

এদিকে দেশের উপকূলীয় অঞ্চলের ১১টি জেলায় এটি আঘাত হানতে পারে, এমন আশঙ্কা রয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। 

‘মিধিলি’ শুক্রবার (১৭ নভেম্বর) দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে আঘাত হানতে পারে। তবে বাতাসের গতি কম থাকায় জলোচ্ছ্বাসের শঙ্কা কম বলে জানান প্রতিমন্ত্রী।