নীল আকাশে উড়ছে স্কুটি! ভিডিও ভাইরাল

নীল আকাশে উড়ছে স্কুটি! ভিডিও ভাইরাল

ছবিঃ সংগৃহীত।

স্টিভেন স্পিলবার্গ পরিচালিত ‘ইটি’ সিনেমায় রাতের আকাশে সাইকেল উড়তে দেখা গিয়েছিল।এই দৃশ্য দিনের বেলার। নীল আকাশে সাদা মেঘের ভেলা, সেই অনেক উঁচুতে উড়ছে একটি স্কুটি! মহাশূন্যে দিব্যি বাইক চালাচ্ছেন এক ব্যক্তি। সম্প্রতি এমনই অবিশ্বাস্য দৃশ্যের সাক্ষী হয়েছে হিমাচল প্রদেশের বিলাসপুর শহরের লোকজন। ভাইরাল হয়েছে আকাশে স্কুটি চালানোর ওই ভিডিও।

 

আসলে বিলাসপুপেরর বন্দলা ধর এলাকটি হিমাচল প্রদেশের একটি জনপ্রিয় পর্যটন স্থান। প্যারাগ্লাইডিংয়ের জন্য জনপ্রিয় স্থানগুলোর মধ্যে এটি ভারতে তৃতীয় স্থানে রয়েছে। এই ঘটনাটিও প্যারাগ্লাইডিংয়ের। কিন্তু তা ছিল অভিনবত্বে মোড়া। ইলেক্ট্রিক স্কুটারে চেপে প্যারাগ্লাইডিং করেন ‘হর্ষ’ নামের এক যুবক।

পাঞ্জাবের ওই যুবক একজন প্রশিক্ষিত প্যারাগ্লাইডার। তবে বিশেষ কেরামতি দেখাতেই স্কুটারসহ প্যারাগ্লাইডিং করেন তিনি। ই-স্কুটারের ওজন কমাতে সেটির ব্যাটারি খুলে রাখেন হর্ষ। এরপর সমতল দিয়ে ছুটতে ছুটতে ঝাঁপ দেন পাহাড় ঘেঁষা খাদে। ই-স্কুটার নিয়েই উড়তে শুরু করেন নীল আকাশে, সাদা মেঘের ভেলায়। দেখাতে থাকেন প্যারাগ্লাইডিংয়ের লুপিং, টার্নস, উইংওভারস ও ইনফিনিটি টাম্বলিংয়ের মতো নানা কসরত।

 

পরে এক সাক্ষাৎকারে গর্বের সঙ্গে হর্ষ বলেন, তিনিই প্রথম জীবন বাজি রেখে স্কুটারে বসে আকাশ ভ্রমণ করেছেন। এর আগে কেউ এমন কিছু করেছেন বলে কখনো শোনা যায়নি।

চমকে দেওয়া কাণ্ড দেখতে হাজির হয়েছিলেন স্থানীয় মানুষ। তারা অনেকেই অবাক করা ওই দৃশ্য মোবাইল ফোনে বন্দি করে রাখেন। অনেকেই সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন, যা বেশ ভাইরাল হয়েছে। নেটিজেনরাও বলছেন, ‘ইটি’ সিনেমায় শূ্ন্যে সাইকেল চালানো দেখেছিলেন, কিন্তু বাস্তবে এই প্রথম আকাশে স্কুটি চলতে দেখলেন তারা।