পণ্য বোঝাই ট্রাকে পেট্রোলবোমা নিক্ষেপ, চালক আহত

পণ্য বোঝাই ট্রাকে পেট্রোলবোমা নিক্ষেপ, চালক আহত

সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পণ্য বোঝাই একটি ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনা ঘটেছে। রবিবার (১৭ ডিসেম্বর) রাতে উপজেলার কয়লাবাড়ি ট্রাকস্ট্যান্ডের মুসলিমপুর নামক এলাকায় এই ঘটনা ঘটে। এতে ট্রাকের চালক আহত হয়েছেন।

স্থানীয়দের বরাত দিয়ে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ লিডার কাদেরী কিবরিয়া জানান, বন্দর নগরী চট্টগ্রামের উদ্দেশ্যে চিনাবাদাম বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো ট ২২-৪৬১৯) রাতে সোনামসজিদ স্থলবন্দর থেকে ছেড়ে যায়। এ সময় রাত প্রায় সাড়ে ৮টার দিকে ট্রাকটি কয়লাবাড়ি ট্রাকস্ট্যাড সংলগ্ন মুসলিমপুর এলাকায় এসে পৌঁছিলে ট্রাকটিকে লক্ষ্য করে একটি পেট্রোল বোমা নিক্ষেপ করে কে বা কারা। যা ট্রাকের মাঝ বরাবর আঘাত করে এবং এতে প্রথমে ট্রাকের দড়ি ও ত্রিপলে আগুন লাগে। পরে ট্রাকে থাকা পণ্যে আগুণ ছড়িয়ে পড়লে ট্রাকের চালক ও সহকারীর চিৎকারে স্থানীয়রা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে স্থানীয়দের দেয়া খবরের ভিত্তিতে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এ বিষয়ে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাজ্জাদ হোসেন জানান, সোনামসজিদ স্থল বন্দর থেকে ছেড়ে আসা ট্রাকগুলোর সামনের ট্রাকটি লক্ষ্য করে প্রথমে একটি কাঠ বা তক্তা রাস্তায় ফেলে প্রতিবন্ধকতার সৃষ্টি করা হয়। এতে সামনের ট্রাকটি হঠাৎ দাঁড়িয়ে পড়লে পেছনে আসা বাদাম বোঝাই ট্রাকটি সামনের ট্রাকটিতে সজোরে আঘাত করে। এতে বাদাম বোঝাই ট্রাকটির সামনের অংশ চ্যাপ্টা হয়ে এর ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হয়। ঠিক এ সময়েই ট্রাকটিতে পেট্রোল বোমা নিক্ষেপ করলে কয়েকাট বাদামের বস্তায় আগুন ধরে গিয়ে তা রাস্তায় পড়ে যায়। এতে কয়েকটি বস্তার ক্ষতি হয়েছে। আহত হয়েছেন চালক মেহেদী। ঘটনাস্থলে বাড়তি পুলিশ মোতায়েন রয়েছে। নাশকতাকারীদের ধরতে অভিযান চলছে।