রয়েল এনফিল্ড ভিন্টেজ বাইক আনছে

রয়েল এনফিল্ড ভিন্টেজ বাইক আনছে

সংগৃহীত

রয়েল এনফিল্ড ভিন্টেজ বাইকের স্মৃতি ফেরাতে নতুন মডেল আনছে। এই মোটরসাইকেলের নাম হতে পারে গোয়ান ক্ল্যাসিক। সম্প্রতি বাইকের বেশ কিছু ছবি দেখা গিয়েছে ইন্টারেনেটে। যা দেখে অনেকেই মনে করছেন, এটি ক্লাসিক ৩৫০ এর নতুন ভার্সন। বাইকে পাওয়া যেতে পারে আরামদায়ক রাইডিং পজিশন। লং ট্যুরের জন্য আদর্শ হতে পারে এই মোটরসাইকেল। চলুন বিশদ জানা যাক।

নতুন বাইক আনছে রয়েল এনফিল্ড

রয়েল এনফিল্ড গোয়ান ক্লাসিক নামে নতুন মোটরসাইকেল আসতে পারে বাজারে। ৩৫০ সিসি বাইকের বাজারে ভালো দখল রয়েছে কোম্পানির। ঝুলিতে রয়েছে অসংখ্য বাইক। তবে তার মধ্যে সবথেকে জনপ্রিয় ক্লাসিক। তারই নতুন এডিশন হতে পারে এটি। কারণ বিগত দিনে বহুবার বাইকটিকে রাস্তায় দেখা গিয়েছে।

ক্লাসিক ৩৫০ মডেলের থেকে কোথায় আলাদা গোয়ান ক্লাসিক?

বর্তমানে যে ক্লাসিক বিক্রি হয় তার থেকে বেশ আলাদা এই মোটরসাইকেল। ববার স্টাইল ডিজাইন থাকবে এতে। অর্থাৎ রিল্যাক্স রাইডিং স্টান্স দিতে চলেছে রয়েল এনফিল্ড। পাশাপাশি থাকবে উঁচু হ্যান্ডেলবার। যা লং ট্যুরের ক্ষেত্রে সুবিধাজনক হয়। তবে চালক অনুযায়ী তা নির্ভর করে।

বাইকের সিটের যে উচ্চতা ও ডিজাইন রয়েছে তার থেকে আলাদা হতে পারে গোয়ান ক্ল্যাসিক। থাকতে পারে ভিন্ন এক্সহস্ট। কসমেটিক আপডেটও দেখা যেতে পারে বাইকে। ১৯৬০-এর দশকে যেমন ভিন্টেজ মোটরসাইকেলের প্রচলন ছিল, সেই স্মৃতি কিছুটা ফিরিয়ে আনতে পারে এই বাইক।

বাইকে ৩৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দেখা যেতে পারে। সঙ্গে ৫ স্পিড গিয়ার। বাইকের দুই চাকাতেই ডিস্ক ব্রেক এবং ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম পাওয়া যাবে তা একপ্রকার নিশ্চিত। আগামী দিনে বাইক সংক্রান্ত আরও তথ্য জানা যাবে।