স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পাবনায় আলোচনা সভা

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পাবনায় আলোচনা সভা

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পাবনায় আলোচনা সভা

‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক পাবনায় আলোচনা সভা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।বুুধবার জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের আয়োজনে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা, মতবিনিময় ও তথ্যচিত্র উপাস্থাপন করা হয়। মূল প্রবন্ধ উপাস্থাপন করেন জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা সামিউল আলম। সভায় তথ্যচিত্র উপাস্থাপন করেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. আব্দুর রহিম। জেলা প্রশাসক মু. আসাদুজ্জামানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন, সিভিল সার্জন শহীদুল্লাহ দেওয়ান, বীরমুক্তিযোদ্ধা চন্দন কুমার চক্রবর্তী, অতিরিক্ত জেলা প্রশাসক শরীফ আহমেদ, মাহফুজা আকতার, বাসস এর প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, জেলা প্রোগামার সজিব সরকার, সরকারি পাবনা

কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল মান্নান, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোকছেদুল আলম, জেলা শিক্ষা কর্মকর্তা রোস্তম আলী হেলালী, পাসপোর্ট এডি মাজহারুল ইসলাম প্রমূখ।

সভায় জেলা প্রশাসক বলেন, মুক্তিযুদ্ধের স্বপ্ন ছিল একটি উন্নত সমৃদ্ধ দেশ ও জাতি গঠনের। স্বাধীনতার সেই উন্নত সমৃদ্ধ দেশ ও জাতি হচ্ছে অজকের স্মার্ট বাংলাদেশ। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে জনসাধারণকে এগিয়ে নিতে হবে। তথ্য প্রযুক্তি ব্যবহার করে সার্ভিস করতে হবে। সমাজের প্রত্যেককে তথ্য প্রযুক্তির সাথে সংযোগ হতে হবে। সবাই কাজ করলে ২০৪১ সালের আগেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সম্ভব। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিজ অবস্থান থেকে দায়িত পালন করতে হবে।