পাবনায় নির্মাণ হবে শেখ কামাল হাইটেক পার্ক : রাষ্ট্রপতি

পাবনায় নির্মাণ হবে শেখ কামাল হাইটেক পার্ক : রাষ্ট্রপতি

পাবনায় নির্মাণ হবে শেখ কামাল হাইটেক পার্ক : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বুধবার সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বলেছেন,‘‘পাবনাতে শেখ কামাল হাইটেক পার্ক নির্মাণ করা হবে। তিনি বলেন, পাবনাকে এগিয়ে নেয়া আমাদের সকলের দায়িত্ব। আধুনিক পাবনা গড়ে তুলতে সকলকে নিজ নিজ জায়গা থেকে কাজ করে যেতে হবে। অচিরেই ইছামতি নদী খনন করার কাজ শুরু করা হবে সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে। এখান থেকে মানুষ ট্রেনে সরাসরি ঢাকা যাবে। পাবনা মেডিক্যাল কলেজের কাজ শুরু হয়ে যাবে। পাবনাতে শেখ কামাল হাইটেক পার্ক নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।”

বুধবার (১৮ জানুয়ারি) রাতে‌ পাবনা শহরের প্রিয় আড্ডাস্থল মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময়কালে এসব কথা বলেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি বলেন,‘অনেক স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধ করেছিলাম। এখানে (পাবনা) রাজনীতি করেছি বেড়ে উঠেছি, এই শহরের মাটি ও মানুষের কাছে আমার দায়বদ্ধতা রয়েছে। তাদেও দোয়াতে আজকে রাষ্ট্রপতি হয়েছি, ফলে আমার নিজস্ব দায়িত্বও অনেক। তিনি বলেন, এই শহরের প্রতিটি মানুষের সাথে নিবিড় সম্পর্ক আমার। আপনারা আমাকে দোয়াতে ও মায়াতে রাখবেন যেনো কিছু ভালো কাজ করতে পারি।’

এদিন দেশের ২২তম রাষ্ট্রপতিকে মিডিয়া সেন্টারে ফুলেল শুভেচ্ছায় স্বাগত জানান রাষ্ট্রপতির ঘনিষ্ঠ বাল্যবন্ধু পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি, মিডিয়া সেন্টারের প্রধান বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর শিবজিত নাগ।

এসময় রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাউদ্দিন ইসলাম, রাষ্ট্রপতি কার্যালয়ের জনবিভাগের সচিব ওয়াহিদুল ইসলাম, একান্ত সচিব দিদারুল আলম, চিকিৎসক বিগ্রেডিয়ার জেনারেল জুলফিকার আহমেদ আমিন, চিকৎসক কর্ণেল এ কে এম ফজলুল হক, প্রধান কম্পটোলার মেজর তারেক হোসেন ভুইয়া, প্রেসসচিব জয়নাল আবেদিন, রাষ্ট্রপতির ঘনিষ্ট বন্ধু লায়ন বেবী ইসলামসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

পাবনা জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান মহামান্য রাষ্ট্রপতিকে শেখ কামাল হাইটেক পার্কের বিষয়ে অবহিত করে বলেন, ইতোমধ্যে দু’টি স্থান নির্ধারণ করা হয়েছে।