গান ছাড়ার ঘোষণা দিলেন রুপম ইসলাম

গান ছাড়ার ঘোষণা দিলেন রুপম ইসলাম

ছবি: সংগৃহীত

অনুষ্ঠান শেষে ঘটে যাওয়া সাম্প্রতিক একটি ঘটনাকে কেন্দ্র করে নেটিজেনদের রোষানলে পড়েছেন পশ্চিমবঙ্গের সংগীতশিল্পী রুপম ইসলাম। দিনকয়েক ধরেই সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে নানা ধরনের আলোচনা। একাংশ যেমন রুপমের পক্ষ নিচ্ছেন আবার কেউ কেউ তাঁকে নিয়ে করছেন সমালোচনা। অনুষ্ঠান শেষে ছবির আবদার রাখা এক ভক্তের উদ্দেশ্যে অশ্লীল ভাষা প্রয়োগ নিয়ে নানা ধরনের মন্তব্য করেছেন অনেকেই। এর মাঝেই সবাইকে চমকে দিয়ে গান ছাড়ার ঘোষণা দিলেন রুপম।

সম্প্রতি এক কনসার্টে রুপম বলেন, আপনাদের সমাজ খুব শিষ্ট সমাজ, আপনারা এ রকমই থাকুন। কিন্তু আমি একজন রক শিল্পী। আপনাদের ছাঁচে নিজেকে মেলাতে পারব না। আপনারা অন্য কাউকে বেছে নিন। যে কটা অনুষ্ঠান করার কথা আমি করব। তারপর আর গান গাইব না।

রুপম আরও বলেন, আশা করি আমার আর নতুন করে কিছুই দেয়ার নেই আপনাদের। আমাদের পৃথিবী একেবারেই আলাদা। এ পৃথিবী ফেসবুকের পৃথিবী। এই পৃথিবী সেলফি তোলার পৃথিবী। এই পৃথিবী আমার মতো শিল্পীর পৃথিবী নয়। ঠোঁটকাটা লোকেদের জন্য তো একেবারেই নয়। আমি একেবারেই বেমানান। যেটা আমার বলার আমি সেটাই বলব। আমি আমার বৈঠকখানায় বসে বলব। সেখানে আসা করি কেউ ক্যামেরা নিয়ে ঢুকে আসবে না। আমাকে মার্জনা করবেন। যে কটি অনুষ্ঠান ঘোষিত আছে, সেগুলো অবশ্যই করব। কিন্তু, তারপর আর নয়।

রূপম ইসলামের কথায়, আমার বাবা-মা কখনো রক গান লেখেননি। আমার বাবা বলেছিলেন, তুই তো ক্ল্যাসিক্যাল গান গাস, তাহলে তুই কেন এই ছাইপাঁশ করতে গেলি! আমি সেদিন গিটারটা ছুঁড়ে টিভিটা ভেঙে দিয়েছিলাম। আমিই সেই লোক। মনে রাখবেন আমি সেই লোক। হ্যাঁ লোকটা অহংকারী, হয়তো জানোয়ার। কিন্তু, আমি আমিই।