জয়পুরহাটে তাপমাত্রা ৯ ডিগ্রির নীচে, বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান

জয়পুরহাটে তাপমাত্রা ৯ ডিগ্রির নীচে, বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান

সংগৃহীত

জয়পুরহাটে সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তীব্র ঠান্ডার কারণে জেলার সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ০০ ডিগ্রি। যা সোমবার ছিলো ৮ দশমিক ০১ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে তীব্র শীতের কারণে দ্বিতীয় দফায় জেলার সকল হাই স্কুল ও  প্রাথমিক স্কুলগুলো (মঙ্গলবার ও বুধবার ) আরও দুইদিন বন্ধ ঘোষণা করেন জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী।

শীতের কারণে ঠান্ডাজনিত রোগের প্রকোপও বেড়ে গেছে। সরকারি হাসপাতাল ও  প্রাইভেট ক্লিনিক গুলোতে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। বেশি আক্রান্ত হচ্ছে শিশু ও বয়স্করা।

এ অবস্থায় মাঠে ঘাটে কাজ করা দিনমজুর ও শ্রমিক শ্রেণির মানুষেরা কর্মহীন হয়ে পড়ছেন। সরকারি ও কিছু কিছু বেসরকারি প্রতিষ্ঠান জেলার বিভিন্ন এলাকায় শীতার্তদের মাঝে সীমিত আকারে কম্বল ও অন্যান্য শীতবস্ত্র দেয়া হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। ফলে শীতবস্ত্রের অভাবে হতদরিদ্র ও দুঃস্থরা সবচেয়ে বেশি কষ্ট পাচ্ছে।

এ দিকে শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় শহরের হকার্স মার্কেটে, বিশেষ করে রেললাইনের পাশ দিয়ে বসা পুরনো শীতবস্ত্রের দোকান গুলোতে এখন নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের নানান বয়সী নারী ও পুরুষ ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে।