আন্তর্জাতিক ভাষা দিবস পালন করলো যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ

আন্তর্জাতিক ভাষা দিবস পালন করলো যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ

ছবি: প্রতিনিধি

তরিকুল ইসলাম তারেক, যশোর: গভীর শ্রদ্ধা-ভালবাসা আর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়েছেন রাষ্ট্রভাষা বাংলার দাবিতে তপ্ত বুলেটের সামনে দাঁড়িয়ে যারা জীবন উৎসর্গ করেছিলেন, যাদের আত্মত্যাগে বাঙালি পেয়েছিল ভাষার অধিকার সেই সালাম, রফিক, শফিক, জব্বারসহ সব অমর ভাষা শহীদেরা। যশোর শহরের গরিবশাহ রোডে ফুল ও ব্যানার হাতে প্রভারফেরীতে অংশ নিয়েছিল যশোর আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। মিছিলে শামিল ছিলেন আদ্-দ্বীন নার্সিং ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থী ও আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের বিভিন্ন স্তুরের কর্মকর্তারা।

অমর ২১ শে ফেব্রæয়ারি ২০২৪ বুধবার সকালে পুলেরহাটে অবস্থিত ক্যাম্পাসে প্রভাতফেরীর র‌্যালি বের করে মেডিকেল কলেজ ও নার্সিং ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

র‌্যালিটি ক্যাম্পাস থেকে বের হয়ে ৫শ’ শয্যা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বর প্রদক্ষিণ করে। এরপর ক্যাম্পাসে লাল সবুজের জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। পরে শহরের কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: গিয়াস উদ্দিন, সহযোগী অধ্যাপক ডা. মীর মুয়ীদুল ইসলাম, সহকারী অধ্যাপক ডা. মো: নজরুল ইসলাম, কলেজ সেক্রেটারি সুব্রত কুমার বসাকসহ লেকচারার, বিভিন্ন বর্ষের দেশি-বিদেশী ছাত্রী ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

নার্সিং ইনস্টিটিউটের পক্ষে উপস্থিত থেকে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন অধ্যক্ষ ডা. ফিরোজা বেগম। এসময় প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের পক্ষে উপস্থিত ছিলেন মহাব্যবস্থাপক মো: মুক্তার হোসেন, উপমহাব্যবস্থাপক মো: শহীদুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এদিকে দিবসটি উপলক্ষে মেডিকেল কলেজের ডা. সালাহ উদ্দিন খান লেকচার থিয়েটারে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির আলোচনা করেন গাইনী বিভাগের অধ্যাপক ও ডিজিও কোর্সের কো-অর্ডিনেটর ডা. মো: হাসানুজ্জামান। বক্তব্য রাখেন এনাটমি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মোয়াজ্জেম হোসেন। সভাপতিত্ব করেন অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: গিয়াস উদ্দিন। ছাত্রীদের পক্ষে আলোচনা, কবিতা আবৃত্তি করা হয়।