রমজানে ৩০ জায়গায় ৬০০ টাকায় গরুর গোস্ত বিক্রি হবে

রমজানে ৩০ জায়গায় ৬০০ টাকায় গরুর গোস্ত বিক্রি হবে

সংগৃহীত

পবিত্র রমজান মাস উপলক্ষে আগামী ১০ মার্চ থেকে ঈদ পর্যন্ত রাজধানীর ৩০ স্থানে গরুর গোস্ত ছয় শ’ টাকায় বিক্রি করা হবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান।

তিনি বলেন, রমজান উপলক্ষে স‌াশ্রয়ী মূ‌ল্যে মাছ ও গোস্ত বি‌ক্রি করা হ‌বে। এর ম‌ধ্যে ঢাকার ৩০ স্থা‌নে ভ্রাম‌্যমাণ ট্রাক সে‌লের মাধ‌্যমে গরুর গোস্ত বিক্রি করা হবে ছয় শ’ টাকায় আর খাসির গোস্ত নয় শ’ টাকায়।

সোমবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনের দ্বিতীয় অধিবেশনে সাংবাদিকদের মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ড্রেসিং করা মুরগির (ব্রয়লার) গোস্তের কেজি ২৮০ টাকা। ডিম ১০ টাকা ৫০ পয়সা করে ট্রাকে বিক্রি করবে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়।

ঈদের আগের দিন পর্যন্ত কম মূল্যে পণ্য বিক্রি চলবে জানিয়ে তিনি বলেন, ঢাকার বাইরে ন্যায্যমূল্যে বিক্রি করার তাগিদ আছে। ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, মানুষকে কষ্ট দিয়ে অধিক মুনাফা লাভের চেষ্টা করবেন না।

ঢাকার বা‌ইরেও ট্রাক সে‌লের মাধ‌্যমে কম দা‌মে মাছ ও গোস্ত বি‌ক্রির কো‌নো প‌রিকল্পনা সরকা‌রের আছে কি না জান‌তে চাইলে মন্ত্রী ব‌লেন, ঢাকায় ৩০ জায়গায় এটা করা হবে। পর্যায়ক্রমে সামর্থ্য অনুসারে এ ব্যাপারগুলো আরো বেশি জায়গায় প্রসারিত করার চেষ্টা করব।