মটোরোলা দুর্দান্ত প্রসেসরের স্মার্টফোন আনল

মটোরোলা দুর্দান্ত প্রসেসরের স্মার্টফোন আনল

ছবি: সংগৃহীত

দুর্দান্ত প্রসেসরের নতুন স্মার্টফোন আনল মটোরোলা। মডেল মটো এজ ৫০। এই মডেলটি দুইটি নামে পাওয়া যাবে। একটি মটো এজ ৫০ আল্ট্রা। অন্যটি এজ ৫০ ফিউশন। উভয় ফোনে লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ এস জেন ৩ প্রসেসর দেওয়া হয়েছে। যা সেরা স্পিড ও পারফরম্যান্স দেবে বলে দাবি করেছে মটোরোলা। এই ৫জি স্মার্টফোনগুলোয় পাবেন ৫০ মেগাপিক্সেল ক্যামেরা। 

মটোরোলা এজ ৫০ আলট্রা স্মার্টফোনের দাম ৯৯৯ ইউরো। মটোরোলা এজ ৫০ ফিউশনের দাম ৩৯৯ ইউরো। আপাতত কয়েকটি দেশে পাওয়া যাবে এই স্মার্টফোন।

মটোরোলা এজ ৫০ আলট্রা ফোনের ফিচার-
এই ফোনে রয়েছে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস পিওলিড ডিসপ্লে। যা ১৪৪ হার্জ রিফ্রেশ রেট এবং ২৫০ নিটস পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এই স্মার্টফোনে প্রসেসর রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেনারেশন ৩ চিপসেট। যা ১৬ জিবি পর্যন্ত ব়্যাম এবং ১ টেরবাইট পর্যন্ত ইন্টার্নাল স্টোরেজ সাপোর্ট করে। এই ফোনে পাবেন অ্যানড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম।

ক্যামেরার ক্ষেত্রে ফিচার্স রয়েছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সঙ্গে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন, ৫০ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা এবং ৬৪ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর। ফোনের সামনে মিলবে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

ব্যাটারি ক্যাপাসিটি পাবেন ৪৫০০ এমএএইচ এবং ১২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট এবং ৫০ ওয়াটের ওয়্যারলস চার্জিং সাপোর্ট। এতে ইউএসবি টাইপ-সি কানেক্টিভিটি এবং ডুয়াল ৫জি, ৪জি সাপোর্ট পাওয়া যাবে।

মটোরোলা এজ ৫০ ফিউশন ফোনের ফিচার-
এতেও রয়েছে একই ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস পিওলিড ডিসপ্লে ও ১৪৪ হার্জ রিফ্রেশ রেট। ফোনের পিক ব্রাইটনেস ১৬০০ নিটস। স্মার্টফোনে প্রসেসর পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস ২ চিপসেট। যা সর্বোচ্চ ১২ জিবি ব়্যাম এবং ৫১২ জিবি ইন্টার্নাল স্টোরেজ সাপোর্ট করে। এতে অপারেটিং সিস্টেম রয়েছে অ্যানড্রয়েড ১৪ ভিত্তিক হ্যালো ইউজার ইন্টারফেস)।

ফোনে ক্যামেরা রয়েছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ১৩ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স। ফোনের সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। স্মার্টফোনে ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে ৫০০০ এমএএইচ সঙ্গে ৬৮ ওয়াটের ফাস্ট চার্জিং। কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ৫জি, ৪জি, জিপিএস, ব্লুটুথ ৫.২ ভার্সন এবং ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট।