ট্রেনে আগুন দিয়ে হত্যাকারীরা মানুষ নামের কলঙ্ক : রিজভী

ট্রেনে আগুন দিয়ে হত্যাকারীরা মানুষ নামের কলঙ্ক : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

তেজগাঁওয়ে ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ ট্রেনে দুর্বৃত্তদের দেওয়া আগুনের ঘটনায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘যারা ট্রেনে আগুন দিয়ে চার যাত্রীর প্রাণপ্রদীপ নিভিয়ে দিলো, তারা নিঃসন্দেহে মানুষ নামের কলঙ্ক।’ তিনি মর্মান্তিক এ মৃত্যুর ঘটনায় গভীর উদ্বেগ, শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বেলা ১১টার দিকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

রিজভী অভিযোগ করে বলেন, ‘মূলত চলমান গণতান্ত্রিক আন্দোলন থেকে জনদৃষ্টিকে ভিন্ন খাতে প্রবাহিত করতে এটি কুটচাল কি না, তা নিয়ে জনগণের মধ্যে গভীর সংশয় দেখা দিয়েছে। একটি মহলের প্রশ্রয় ব্যতিরেকে এ ধরনের মানবতাবিরোধী কাজ করা সম্ভব নয়।


এটিকে ‘সুপরিকল্পিত নাশকতা’ উল্লেখ করে তিনি বলেন, ‘নাশকতাকারীরা মানবসভ্যতার শত্রুপক্ষ, এরা মানবজাতিকেই অস্তিত্বহীন করতে চায়। এ ধরনের লোমহর্ষক ও পৈশাচিক কাজ কেবলমাত্র অবৈধ ও গণবিরোধী শক্তির মদদেই হওয়া সম্ভব। আমি এই বর্বরোচিত ও হৃদয়বিদারক ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি, ধিক্কার ও তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা এই ঘটনার নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি।’

উল্লেখ্য, মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোররাতে নেত্রনোণা থেকে ছেড়ে আসা ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় ৪ জন মারা গেছেন। ভোর ৫টা ৫ মিনিটে অগ্নিকাণ্ডে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ৫টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। নিহতরা সবাই রেলের যাত্রী ছিলেন।