উড্ডয়নের আগে যাত্রীদের সামনে বিমান ক্রুর মৃত্যু

উড্ডয়নের আগে যাত্রীদের সামনে বিমান ক্রুর মৃত্যু

প্রতিকী ছবি

উড্ডয়নের আগেই যাত্রীদের সামনে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন বিমানের এক কেবিন ক্রু। লন্ডন থেকে উড্ডয়নের আগেই ব্রিটিশ এয়ারওয়েজের একটি বিমানে এ ঘটনা ঘটে। শনিবার (০৬ জানুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

দ্য সানের এক প্রতিবেদনে বলা হয়েছে, নববর্ষের দিন লন্ডনের হিথ্রু বিমানবন্দর থেকে হংকংয়ে যাত্রার প্রস্তুতি চলছিল। এমনকি যাত্রার জন্য বিমানটির দরজাও বন্ধ করে দেওয়া হয়েছিল। আর তখনই মৃত্যুর কোলে ঢলে পড়েন ৫২ বছর বয়সী কেবিন ক্রু।

মারা যাওয়া ওই কেবিন ক্রুর পরিচয় জানানো হয়নি। তার মৃত্যুর সময় বিমানের যাত্রীরা নিজেদের আসনে সিটবেল্ট বেঁধে বসেছিলেন। এমন সময় তিনি বিমানের পেছনে ঢলে পড়ে যান।

ঢলে পড়ার সাথে সাথে ওই ক্রুকে রক্ষায় এগিয়ে আসেন এক যাত্রী এবং তাকে প্রাথমিক চিকিৎসা দেন। এরপর পাইলট বিমানে জরুরিভাবে চিকিৎসক কেউ আছেন কিনা তা জানিয়ে ঘোষণা দেন। যদিও এত চেষ্টার পরও তাকে বাঁচানো সম্ভব হয়নি। পরে বিমানটি মেডিকেল ইমারজেন্সির জন্য যাত্রা বাতিল করে।

এ ঘটনার পর একটি বিবৃতি দিয়েছে ব্রিটিশ এয়ারওয়েজ। সেখানে বলা হয়েছে, এই কঠিন সময়ে আমরা আমদের সহকর্মী ক্রুর পরিবার ও তার বন্ধুবান্ধবদের প্রতি সহমর্মিতা প্রকাশ করছি। ফক্স নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, কয়েক সপ্তাহের ব্যবধানে ব্রিটিশ এয়ারওয়েজের দ্বিতীয় ক্রু সদস্যের মৃত্যু হয়েছে।