উপজেলা নির্বাচন প্রার্থিতা প্রত্যাহার করলেন ভিপি কামাল

উপজেলা নির্বাচন প্রার্থিতা প্রত্যাহার করলেন ভিপি কামাল

সংগৃহীত

দলীয় নির্দেশে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থিতা থেকে নিজেকে প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দিয়েছেন পাকুন্দিয়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও চরফরাদী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. কামাল উদ্দিন (ভিপি কামাল)।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে পাকুন্দিয়া প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন তিনি। এর আগে, সোমবার ১৫ এপ্রিল মনোনয়নপত্র জমা দেন বিএনপি নেতা ভিপি কামাল।

সংবাদ সম্মেলনে মো. কামাল উদ্দিন বলেন, ছাত্ররাজনীতি থেকে শুরু করে বিগত ৩৮ বছর ধরে আমি বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। বিএনপির সঙ্গে আমার আত্মার সম্পর্ক। এবারের উপজেলা নির্বাচনে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল কিনেছিলাম। যেহেতু দল এই নির্বাচন বর্জন করেছে এবং প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশনা দিয়েছে, তাই আমি দলের সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে এবার উপজেলা নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নিলাম। দল ক্ষমতায় আসলে এর থেকে ভালো যেকোন পজিশনে আমি যেতে পারি। দল আমাকে অনেক কিছু দিয়েছে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামীকাল রোববার (২১ এপ্রিল) জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করব।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তপশিল অনুযায়ী প্রথম ধাপে পাকুন্দিয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এখানে মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৭ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ভোটগ্রহণ ৮ মে।

সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হাসান রিপন, জেলা বিএনপির সহ-আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদ রেজা, প্রবীণ বিএনপি নেতা রেজাউল করিম বজলু ও ফজলুল হক, উপজেলা কৃষক দলের সভাপতি শামছুল হক মিঠু, সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আমিনুল হক জর্জ, পৌর বিএনপি নেতা জসিম উদ্দিন, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শাহীন আলম জনি, চরফরাদী ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক সিদ্দিক হোসেন মেম্বারসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের অর্ধশত নেতাকর্মী উপস্থিত ছিলেন।