কারাগারে অসুস্থ বিএনপি নেতার রামেকে মৃত্যু

কারাগারে অসুস্থ বিএনপি নেতার রামেকে মৃত্যু

কে আজাদ সোহেল

নাটোর জেলা কারাগারে অসুস্থ হওয়ার পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এ কে আজাদ সোহেল নামের এক বিএনপি নেতার মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেকে) তার মৃত্যু হয়।

আজাদ সোহেল সিংড়া উপজেলার হাতিয়ানদহ ইউনিয়ন বিএনপির যুগ্মসম্পাদক ছিলেন। তিনি ওই গ্রামের আব্দুল আলী প্রামাণিকের ছেলে।

মৃত সোহেলের ভাই শামীম আহমেদের ভাষ্য, গত ১৮ নভেম্বর সোহেলকে বাড়ি থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরে মিথ্যা নাশকতার মামলায় তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। ৩০ নভেম্বর আদালত তাকে জামিন দেন। পরে কারাগারে তাকে নিয়ে আসতে গেলে কারা কর্তৃপক্ষ জানায়, সোহেল অসুস্থ থাকায় তাকে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পরে আমরা রাজশাহী গিয়ে দেখি তাকে অবহেলার সঙ্গে রাজশাহী মেডিকেলের বারান্দায় রাখা হয়েছে। পরে তারা চিকিৎসার ব্যবস্থা করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু হয়।

শামীম আরও বলেন, মরদেহ এখনো হাসপাতালেই আছে। মরদেহ বের করতে পারলে শুক্রবার জানাজা-দাফন হবে।

জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ অভিযোগ করেন, এ কে আজাদ সোহেলকে মিথ্যা মামলায় গ্রেপ্তারের পর কারাগারে পাঠায় পুলিশ। সেখানে নির্যাতনের পর তিনি স্ট্রোক করেন। সঠিক সময়ে সঠিক চিকিৎসার অভাবে তার মৃত্যু হয়েছে।

নাটোর জেলা কারাগারের জেলার মোশফিকুর রহমান গণমাধ্যমকে জানান, গত ২১ নভেম্বর আজাদ সোহেলকে কারাগারে নিয়ে আসা হয়। তিনি নাশকতার মামলার আসামি ছিলেন। ২৯ নভেম্বর সন্ধ্যায় অসুস্থ হলে প্রথমে নাটোর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার চিকিৎসকরা তাকে রাজশাহী মেডিকেলে রেফার করলে আমরা তাকে রাজশাহীতে পাঠিয়ে দেই। তিনি রাজশাহী কারাগারের আওতায় চিকিৎসাধীন ছিলেন।